স্টাফ রিপোর্টার, কলকাতা: শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একজন বিকৃত মনস্কের মানুষ৷ এমনই মন্তব্য রাজ্যপাল জগদীপ ধনকড়ের৷ পাল্টা পার্থ চট্টোপাধ্যায় বললেন,“বিকৃত মস্তিষ্ক আমার না ওনার সেটা মানুষ বিচার করবে। তবু তো আমার মস্তিষ্ক কাজ করে কিন্তু ওনার কোন মস্তিষ্ক আছে বলে তো আমার মনে হয় না।”

বিভিন্ন অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে তাঁর স্ত্রী তথা ‘ফার্স্ট লেডি’ সুদেশ ধনখড়ের উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন শিক্ষামন্ত্রী। শনিবার রাজভবনে কোস্টগার্ডের একটি অনুষ্ঠান শেষে তিনি নাম না করে পার্থ চট্টোপাধ্যায়কে একহাত নেন রাজ্যপাল। বলেন, “যিনি এমন মন্তব্য করেছেন, তিনি বিকৃত মনস্ক।” পাশাপশি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানিয়েছেন তিনি।‌

রাজ্যপাল বলেন, “যে মন্ত্রী এমন কথা বলেছেন তিনি বিকৃত মনস্ক। নারীদের প্রতি তাঁর সম্মান দেখানো উচিত। আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী একজন নারী। আমি বলব ফার্স্ট লেডি প্রসঙ্গে এমন মন্তব্য করায় মুখ্যমন্ত্রীর এই বিষয়টি নিয়ে হস্তক্ষেপ করা উচিত।” তিনি আরও বলেন, “যে সমস্ত অনুষ্ঠানে ফার্স্ট লেডিকে আমন্ত্রণ জানানো হয় তিনি সেখানেই যান। যেখানে তাঁকে আমন্ত্রণ জানানো হয় না । সেখানে তাঁর যাওয়ার প্রশ্নই ওঠে না।” রাজ্যপাল বলেন, “প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ফার্স্ট লেডিকে আমন্ত্রণ জানানো হয়নি। সেখানে তিনি যাননি। আবার এমন কিছু সামাজিক অনুষ্ঠান আছে যেখানে আমার সঙ্গে তাঁকে আমন্ত্রণ জানানো হলে তিনি সেখানে যান।”

পাল্টা জবাব দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়৷ তিনি বলেন, “উনিতো সূর্য ডুবলেই টুইট, সূর্য উঠলে টুইট করেন। রাজ্যপাল সম্পর্কে সবটা আমি ইগনোর করতে চাই। উনি এখন ঘোলা জলে মাছ ধরতে নেমেছেন”।

তিনি আরও বলেন, “আমি আবারও বলছি আধিকারিকদের সঙ্গে যখন বৈঠক হবে সংবিধানের কোথাও লেখা নেই সেই আধিকারিক অন্য কাউকে ডাকতে পারে। আমার স্ত্রী যতদিন ছিল কোনও সরকারি অনুষ্ঠানে আমি কোনদিনও নিয়ে যায়নি। আমন্ত্রণ জানালে সে নিচে গিয়ে বসে থাকতো। আমন্ত্রণ জানানো শেয়ারিং করা এক নয়। এ রাজ্যে আগে গোপালকৃষ্ণ গান্ধি, কেশরীনাথ ত্রিপাঠী রাজ্যপাল ছিলেন। কিন্তু এ রকম অদ্ভুত আচরণ কেউ করেননি। আমি রাজ্যপালের স্ত্রীর প্রতি সম্মান রেখেই বলছি তাঁর প্রতি আমি কেন কটাক্ষ করতে যাব কেন! উনি দুর্গাপূজার ভাসান ২৬ জনকে নিয়ে বসে থাকলেন আমরা কি তাতে কিছু বলেছি। এই বিষয়টা পুরোপুরি ওনার ব্যক্তিগত। উনি যদি মনে করেন ঠিক কাজ করেছেন করবেন।”