স্টাফ রিপোর্টার, বোলপুর: কেন্দ্রের বরাদ্দ অর্থ কাজে লাগাচ্ছে না রাজ্য সরকার। তারা কৃষকদের নিয়ে রাজনীতি করছে। বিশ্বভারতীতে গিয়ে ফের মমতার সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

শান্তিনিকেতন যাওয়ার জন্য সরকারের কাছ থেকে হেলিকপ্টার পেয়েছেন রাজ্যপাল। তাতে খুশিও হয়েছিলেন জগদীপ ধনকড়। কিন্তু বিশ্বভারতীতে মাঘমেলার সূচনা করতে গিয়ে রাজ্য সরকারের সমালোচনা মুখর হলেন। অভিযোগ তুললেন, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার সুবিধা থেকে পশ্চিমবঙ্গের বহু কৃষককে বঞ্চিত করে রেখেছে রাজ্য সরকার। যা তাঁকে ব্যথিত করে তুলছে।

সরাসরি তাঁর অভিযোগ, রাজ্যের জন্য কেন্দ্রের বরাদ্দ অর্থ কাজে লাগানো হচ্ছে না। কৃষকদের নিয়ে রাজনীতি করছে রাজ্য সরকার। এদিন কার্যত অনুরোধের সুরেই সরকারকে বললেন, কৃষকদের এভাবে বঞ্চিত যাতে না করা হয়।

রাজ্যের সাংবিধানিক প্রধানের পদে ধনকড় বসার পর থেকেই তৃণমূল বারবার অভিযোগ করেছে, রাজভবন বিজেপির কার্যালয় হয়ে গিয়েছে। রাজ্যপাল কথা বলছেন বিজেপি নেতাদের সুরে। আর সেই অভিযোগ একাধিকবার খারিজ করে ধনকড়ও দাবি করেছেন, তিনি যা করছেন, যা বলছেন, সবই রাজ্যবাসীর জন্য, রাজ্যের উন্নয়নের স্বার্থে। এদিনও ফের সেকথা মনে করালেন তিনি।

বিশ্বভারতীতে সিআইএসএফ মোতায়েন ও সাম্প্রতিক ঘটনা সম্পর্কে রাজ্যপাল বলেন, “মতাদর্শের পার্থক্য থাকলে কেউ কারও শত্রু হয়ে ওঠে না। বিরোধিতা করা আলাদা কিন্তু তা নিয়ে অশান্তি করা ঠিক নয়।”