স্টাফ রিপোর্টার, বারাকপুর: বিশ্ব ক্রিকেটের সঙ্গে তাঁর সম্পর্ক এখনও নিবিড়, ভালবাসেন সমাজ সেবা করতে। তবে সেক্ষেত্রে কোনও ভৌগলিক সীমা তাঁর কাজের জন্য বাঁধা হয়ে দাঁড়ায়নি কখনও। তিনি প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেট অধিনায়ক স্টিভ ওয়া।

রবিবার বারাকপুর উদয়ন হোমে এসে হাতে তুলে নিলেন ব্যাট। বেশ কিছুক্ষন খেললেন ক্রিকেট। খোলা মনে আন্তজার্তিক ক্রিকেট নিয়ে সাংবাদিক বৈঠক করলেন স্টিভ। উত্তর ২৪ পরগনার বারাকপুর উদয়ন হোমের সঙ্গে কিংবদন্তী প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ ওয়ার যেন আত্মীক যোগ রয়েছে।

জানা গিয়েছে, প্রত্যেক বছর সময় বের করে সুদূর অস্ট্রেলিয়া থেকে বারাকপুরের উদয়ন হোমে ছুটে আসেন স্টিভ ওয়া। এদিনও তিনি এসেছিলেন বারাকপুরে। অনাথ শিশুদের সঙ্গে বেশ কয়েক ঘণ্টা সময় কাটান তিনি। নিজের ক্রিকেট জীবনের বিভিন্ন ছবির প্রদর্শনী এবং উদ্বোধন করলেন স্টিভ। শুধু তাই নয়, ক্যামেরা হাতে শিশুদের সঙ্গে তুললেন ছবিও। তবে এদিন, সাংবাদিক বৈঠকে কিংবদন্তী এই ক্রিকেটার বলেন, “টেস্ট ক্রিকেটই আমার প্রথম পছন্দ। তবে অস্ট্রেলিয়া এখন সঠিক দিশায় ক্রিকেট খেলছে। বর্তমানে বিশ্বের সেরা দুটি ক্রিকেট দল হল অস্ট্রেলিয়া এবং ভারত।”

তবে, অস্ট্রেলিয়ার স্মিথ না ভারতের বিরাট কোহলি কে সেরা ক্রিকেটার ? এই প্রশ্নের উত্তর এড়িয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ ওয়া বলেন, “দুজনেই উঁচু মানের খেলোয়াড়। দুজনেই নিজের জায়গায় প্রতিষ্ঠিত। ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে অস্ট্রেলিয়া ভাল ফল করবে আশা করছি।”

শুধু তাই নয়, সৌরভ গঙ্গোপাধ্যায় ভাল বন্ধু, ভারতীয় ক্রিকেটের উন্নতি করবে বলে মত প্রকাশ করেন স্টিভ ওয়া। কপিল দেবের ভূয়সী প্রশংসা করে স্টিভ ওয়া বলেন, “ভারতকে আন্তর্জাতিক ক্রিকেটের শীর্ষ আসনে বসিয়েছিলেন কপিল দেব। কপিল দেব বড় মাপের ক্রিকেটার ছিলেন। উনি আন্তজার্তিক ক্রিকেট জগতের লেজেন্ড।”