স্টাফ রিপোর্টার, তমলুক: গত শনিবার বাজেটে এলআইসির শেয়ার বিক্রি করার কথা বলেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তারই প্রতিবাদে, মঙ্গলবার দুপুরে তমলুক এলআইসি অফিসের মূল গেটের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করলেন সংস্থার কর্মীরা।এদিন একাধিক এজেন্টরা এবং অফিসার্স অ্যাসোসিয়েশন মিলে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে।

জানা গিয়েছে, খড়গপুর ডিভিশনের তমলুক মুখ্য দফতর এলআইসি অফিসের গেটের সামনে, বীমা এজেন্ট এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা মিলিত ভাবে এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এই বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে এজেন্টরা সাধারণ মানুষদের আতঙ্কিত না হওয়ার কথা বলেন। এজেন্টরা বলেন, তাদের অর্থ সুরক্ষিত আছে এবং থাকবে। মঙ্গলবার এলআইসি তমলুক ব্রাঞ্চ এক ঘণ্টার কর্মবিরতি সহ প্রতিবাদ সভা করেন। বীমা এজেন্ট, কর্মচারী, অফিসার্স মিলে প্রায় ১৪০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন এদিনের প্রতিবাদ সভায়। এই আন্দোলন আগামী দিনেও চলবে বলে জানিয়েছন তাঁরা।

প্রসঙ্গত, এই বাজেটে এলআইসি শেয়ার বিক্রির প্রস্তাব দিয়েছে কেন্দ্র। এতদিন এলআইসি-র একশো শতাংশ অংশীদারিত্বই ছিল ভারত সরকারের হাতে। এবার তার একাংশ আমজনতার কেনার জন্য শেয়ার বাজারে ছাড়বে সরকার। যার ফলে, সরকারের ঘরে আসবে বিপুল পরিমাণ অর্থ। আর অর্থমন্ত্রকের এই প্রস্তাবের পর বিপদজনক পরিস্থিতির কথা ভেবে আশঙ্কিত কোটি কোটি পলিসি হোল্ডারা। সবার মনেই প্রশ্ন, এলআইসি-তে বিনিয়োগ করা অর্থ নিরাপদ থাকবে তো?