প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: মারণ ভাইরাস করোনায় ত্রস্ত গোটা দুনিয়া। মারণ এই ব্যাধির সংক্রমণ রোধে দেশ জুড়ে চলছে লকডাউন। রবিবার এই লকডাউন পঞ্চম দিনে পড়ল। যদিও এরপর পরিস্থিতি কোন দিকে এগোবে তা এখনই বলা সম্ভব নয়। যদিও,অত্যাবশ্যকীয় পণ্য সহ শাকসব্জী, ওষুধ এবং অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান বাজার খোলা রাখার অনুমতি দিয়েছে প্রশাসন।

এদিকে এই মারণ এই ভাইরাস ঠেকাতে বাজারে ‘সামাজিক দূরত্বে’র কথাও বলা হয়েছে। ফলে এই অবস্থায় করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাঁকুড়ার কোতুলপুর সব্জী বাজার হাইস্কুলের মাঠে সরিয়ে নিয়ে গেল প্রশাসন। কোতুলপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান নিতাই নন্দী বলেন, সকলের স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগে যেখানে সব্জী বাজার ছিল, সেখানে স্বল্প পরিসরে খুব ভিড় হতো।

তাই স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সকলের স্বার্থে আপাতত এই বাজার হাইস্কুল মাঠে স্থানান্তরিত করা হয়েছে। প্রশাসনিক এই উদ্যোগে খুশি ক্রেতা-বিক্রেতা সকলেই। লক্ষীনারায়ণ কুণ্ডু, শেখ আলি হোসেনরা বলেন, আগে বাজার খুব ঘিঞ্জি এলাকায় ছিল। ওই স্বল্প পরিসর জায়গায় বাজার করা খুব সমস্যা হচ্ছিল। এখানে না হোক, অন্য কোনও বড় জায়গায় স্থায়ী বাজার তৈরির দাবিও তারা জানিয়েছেন।