চেন্নাই- করোনা আক্রান্ত জনপ্রিয় বর্ষীয়ান শিল্পী এসপি বালাসুব্রমনিয়াম। সংকটজনক অবস্থায় তিনি এই মুহূর্তে হাসপাতালে ভর্তি। জানা যাচ্ছে বর্ষীয়ান গায়কের অবস্থাই এতই আশঙ্কাজনক যে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, তিনি এই মুহূর্তে চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন। করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই গত ৫ অগস্ট সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন বালা সুব্রমনিয়াম। কিন্তু তেমন উপসর্গ ছিল না বলে বাড়িতেই কোয়ারেন্টাইন করে তিনি ছিলেন।

এমনই জানিয়েছিলেন গায়ক। উপসর্গ নেই বলেই বালা সুব্রমনিয়ম তাঁর ভক্তদের দুশ্চিন্তা করতে না করেছিলেন। কিন্তু ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এক সপ্তাহ কাটতে না কাটতেই শারীরিক অবস্থা খারাপ হয়।

অবশেষে বেশ সংকটজনক অবস্থায় তাঁকে ১৩ অগাস্ট রাতে চেন্নাইয়ের হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এই মুহূর্তে তিনি চেন্নাইয়ের হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন। এর সঙ্গে চালু রয়েছে লাইফ সাপোর্ট সিস্টেম। শিল্পীর পরিবারের সদস্য এমনই জানিয়েছেন। জানা যাচ্ছে সামান্য জ্বর ও সর্দি ছিল তাঁর।

এছাড়া বুকে ব্যাথা ছিল। তার পরেই তিনি করোনা পরীক্ষা করান। কিন্তু তিনি বাড়িতেই আইসোলেশনে ছিলেন। বালা সুব্রমনিয়ামের অসুস্থায় দুঃশ্চিন্তা প্রকাশ করেছেন তাঁর অনুরাগীরা। অনেকেই তাঁর আরোগ্য কামনায় পোস্ট করেছেন। ম্যায়নে পেয়ার কিয়া, এক দুজে কে লিয়ে, হাম আপকে হ্যায় কন ছবি সহ আরও বিভিন্ন ছবিতে গান গেয়েছেন তিনি।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও