স্টাফ রিপোর্টার, কলকাতা: সোমবার থেকে শহরের আটটি নতুন রুটে এসি-নন এসি বাসের সংখ্যা বাড়ানো হল৷এরমধ্যে অধিকাংশই সল্টলেক রুটের বাস৷ অফিসযাত্রীদের আশা, এই বাসগুলি ঠিকমতো চললে সল্টলেকে অটো দৌরাত্ম্যের হাত থেকে কিছুটা হলেও রেহাই মিলবে৷

কিছু দিন আগেই শহর-শহরতলিতে নয়া আটটি রুটে এসি, নন-এসি বাস পরিষেবার সূচনা হয়েছে।এর মধ্যে এই এসি বাসের রুটগুলি হল, এসি ৩৫ (মিল্ক কলোনি-সাপুরজি), এসি ৩৬ (নিউ টাউন-বারাসত), এসি ৩৮ (চিড়িয়ামোড়-ইকো স্পেস), এসি ৩০ এস (উল্টোডাঙা স্টেশন-সাপুরজি), এসি ২বি (রথতলা-বালিগঞ্জ) এবং এসি ৩০ (লেক টাউন-হাওড়া)৷ নন-এসি বাসের রুটগুলি হল, এম এক্স ৩ (কলকাতা স্টেশন-বিমানবন্দর ১ নম্বর গেট) এবং এস ১৪ ডি (সল্টলেক জিডি টার্মিনাস-গড়িয়া)।

পড়ুন:রাজ্যের ওষুধের দোকানগুলির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ

পরিবহণ দফতরের বক্তব্য, যাত্রীদের চাহিদা বিবেচনা করে কয়েকটি রুটে বাসের সংখ্যাও বাড়ানো হচ্ছে। শহরের বিভিন্ন প্রান্ত থেকে সেক্টর ফাইভ-নিউটাউনমুখী যেসব বাস চলে, তাতে ব্যাপক ভিড় হয়৷ বিশেষত, অফিস টাইমে ঠাসা ভিড় থাকে যাত্রীদের। সেইসঙ্গে উল্টোডাঙা-সল্টলেক রুটে অটোদৌরাত্ম্যের অভিযোগ৷ বিধাননগর স্টেশন চত্বর দিয়ে চলাচলকারী বাসের সংখ্যা বৃদ্ধি হওয়ায় অটোর দাপাদাপি কিছুটা হলেও কমবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।