থানে: থানের নারপোলি এলাকার কাছে ভিওয়ান্দি টাউনশিপে ৩১ বছর বয়সী এক ব্যক্তির গলাকাটা মৃতদেহ উদ্ধার৷ এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে সেখানকার বাসিন্দাদের মধ্যে৷ মৃত ব্যক্তির নাম তুলশিরাম ছাভান৷

পড়শিদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে ওই ব্যক্তির আত্মীয় মারা যাওয়ার পরে তিনি একাই থাকতেন। তাঁর সঙ্গে এক ভাই থাকতেন। এই বছরের ২ ফেব্রুয়ারি সেই ভাই মারা গিয়েছিল। তাঁর পর থেকে তিনি একাই ছিলেন।

পুলিশ আধিকারিকেরা জানিয়েছেন, সে তাঁর মৃত ভাইয়ের উপস্থিতি অনুভব করেছিল। এছাড়াও তাকে ঘুমের মধ্যে আক্রমণ করা হয়েছিল বলেও জানিয়েছিলেন। তবে এই জাতীয় কথা তিনি কেন বলেছিলেন তা নিয়ে সন্দিহান তদন্তকারী পুলিশ অফিসারেরা। ওই ব্যক্তি কোন অবসাদে ভুগছিলেন কিনা তা জানার জন্য তদন্ত শুরু করেছে পুলিশ।

তাকে এক মহিলা নিজের ঘরে থাকতে বললে তিনি সেখানে ছিলেন। কিন্তু শনিবার ভোর পাঁচটা নাগাদ তিনি বেরিয়ে গিয়েছিলেন। তারপর থেকে তিনি আর ফেরেননি। সকাল সারে সাতটা নাগাদ তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ। খুনের অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ আধিকারিকেরা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।