লস অ্যান্জেলেস : গাড়িপ্রেমীরা আবারও পরতে চলেছে প্রেমে। কেননা টেসলা তাঁদের নতুন সাইবারট্রাকের ঝলক নিয়ে এসেছে সকলের সামনে। উন্নত ধরণের প্রযুক্তি যুক্ত এই ট্রাক নজর কেড়েছে সকলের। জানানো হয়েছে অন্যান্য স্পোর্টস কারের থেকেও ভাল পরিষেবা দেবে এই গাড়ি। এতে থাকছে স্টেনলেস স্টিল বডি এবং আরমার গ্লাস। এই স্টিল বডি থাকার কারণে যে কোন দুর্ঘটনাতে ক্ষতিগ্রস্ত হবে না।

বৃহস্পতিবার এই সংস্থার চিফ এক্সিকিউটিভ ইওন মাস্ক সামনে এনেছেন এই গাড়ি। গাড়ি প্রেমীদের কাছে টেসলা বরাবর পছন্দের। আর এবারে এই নতুন গাড়ি সামনে আনাতে ক্রেতারা যে ঝাপিয় পড়বে তা বলার অপেক্ষা রাখে না।

আত্মপ্রকাশ করার সময়ে মাস্ক জানিয়েছেন, এই গাড়ি দেখতে অনেকটা সিনেমাতে দেখানো গাড়ির মত। বা বলা ভাল ভবিষ্যতের গাড়ির মত। সাইন্স ফিকশন যারা ভালোবাসেন তাঁদের কাছে এই গাড়ি যে অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

মূলত সিঙ্গেল মোটর আরডবলুডি, ডুয়েল মোটর এডবলুডি, এবং ট্রাই মোটর এডবলুডি তে পাওয়া যাবে। সিঙ্গেল মোটর আরডবলুডি ট্রাকের দাম ৩৯,৯০০ ইউএসডি আর চলবে ৫০০ মাইল পর্যন্ত বলেও জানিয়েছেন তিনি। ডুয়েল মোটরের ক্ষেত্রে দাম হবে ৪৯,৯০০ ইউএসডি এবং ট্রাই মোটরের ক্ষেত্রে হবে ৬৯,৯০০।

সিঙ্গেল মোটর আরডবলুডি মাত্র ৬.৫ সেকেন্ডে এই গাড়ি ০-৬০ এমপিএইচ গতি তুলতে পারবে। ছাড়াও ৭৫০০ পাউন্ড পর্যন্ত ওজন বইতে পারবে। ডুয়েল মোটর এডবলুডি ০-৬০ এমপিএইচ গতি তুলতে পারবে মাত্র ৪.৫ সেকেন্দের মধ্যে। অর্থাৎ এই ট্রাক দ্রুততার এক অন্য বিকল্প হয়ে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

বাজারে থাকা অন্যান্য গাড়ির থেকে এই গাড়ি যে প্রতিযোগিতাতে এগিয়ে যাবে তা বলার অপেক্ষা রাখে না। সিঙ্গেল মোটর আরডবলুডি ২৫০ মাইলের বেশী পর্যন্ত দুরত্ব যেতে সক্ষম। যেখানে ডুয়েল মোটর ৩০০ মাইলের বেশী দুরত্ব যেতে সক্ষম। অর্থাৎ এই গাড়ি আসায় বাজারের অন্যান্য গাড়ি যে পিছিয়ে পড়বে তা বলাই বাহুল্য।

এতে থাকছে আলট্রা হার্ড ৩০ এক্স কোল্ড রোলড স্টেনলেস স্টিল। যার ফলে যে কোন দুর্ঘটনাতে ক্ষতিগ্রস্ত হবে না এই গাড়ি। এতে ছয়জনের বসার জায়গা রয়েছে। এছাড়াও ভেতরে জিনিসপত্র রাখার সুবিধাও রয়েছে। অর্থাৎ ঝাঁ চকচকে ভবিষ্যতের গাড়ির এক ঝলক স্বপ্ন দেখাল টেসলার সাইবার ট্রাক।