শ্রীনগর : ফের জঙ্গি হামলার ঘটনা কুলগামে। ৫ শ্রমিককে খুনের পর আবারও আতঙ্কের পরিবেশ কাশ্মীর উপত্যকায়। পূর্ব ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবারই বিভক্ত হয়ে যায় কাশ্মীর। আর তারপরেই কয়েকঘন্টার মধ্যেই কুলগামকে টার্গেট করল জঙ্গিরা।

বৃহস্পতিবার রাত ১ টা ২০ নাগাদ আগুন জ্বালিয়ে দেওয়া হয় দুটি গাড়ি। তারমধ্যে একটি গাড়ি বিজেপির শীর্ষ নেতা আদিল আহমেদ গনাইয়ের। ঘটনাটি ঘটেছে কুলগামের বোনিগাম গ্রামে। জানা গিয়েছে ঘটনার সময় ওই গাড়িতে ছিলেন না ওই বিজেপি নেতা। গাড়িটি তাঁর বাড়ির সামনে পার্কিং-এ রাখা ছিল।

পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত করা শুরু হয়েছে। উল্লেখ্য, ৩৭০ ধারা বাতিলের পর থেকেই বারেবারে কাশ্মীরকে অশান্ত করার টার্গেট নিয়েছে জঙ্গিরা। সন্ত্রাসবাদী আক্রমণে সেনা থেকে সাধারণ মানুষের মৃত্যু ঘটেছে বারবার। মোদী সরকার যতই বলুক কাশ্মীর শান্ত রয়েছে, বারবার মৃত্যু যেন প্রশ্ন তুলে দিচ্ছে কেন্দ্রীয় সরকারের ওপরেই।

মঙ্গলবারই জঙ্গিরা বাংলার পাঁচ শ্রমিককে অপহরণ করে নৃশংস ভাবে খুন করে। তালিবান ও আইএসরা যে নারকীয় কায়দায় খুন করে সেই একই ধাঁচে খুন করা হয় বাঙালি শ্রমিকদের। এক আহত শ্রমিক কোনও রকমে পালিয়ে বেঁচে জঙ্গিদের হাত থেকে রক্ষা পায়। সেই ঘটনার পর ফের একবার অগ্নি সংযোগের ঘটনা যেন জানান দিচ্ছে কাশ্মীর আছে সেই কাশ্মীরেতেই।