শ্রীনগর:  ভয়াবহ জঙ্গি হামলায় মৃত্যু হল বিজেপি নেতা সহ একই পরিবারের তিনজনের। মৃত্যু হয়েছে বিজেপির নেতার বাবা এবং ভাইয়েরও। মৃত বিজেপি নেতার নাম শেখ ওয়াসিম বারি।

কাশ্মীরের বান্দিপোরায় ঘটেছে ঘটনাটি। জানা গিয়েছে বান্দিপোরা থানার ঠিক উল্টোদিকেই বাড়ি ওই বিজেপি নেতার। আর সেই বাড়ির সামনেই হামলা চালায় দুষ্কৃতীরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন বাড়ির সামনে এসেই হামলা চালায় একদল বন্দুকবাজ। মৃত বিজেপি নেতার বাবা হলেন বসির আহমেদ ও ভাই উমর বারি।

এদিনের ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিজেপি নেতা নাড্ডা, রাম মাধব প্রমুখ। ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

প্রসঙ্গত, গত মাসের শেষেই কাশ্মীরে নিকেশ করা হয় তিন জঙ্গিকে। যার মধ্যে একজন ছিল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের অন্যতম কমান্ডার। অন্যদিকে, এই কমান্ডারকে খতম করার সঙ্গেই কাশ্মীরের ডোডা জেলাকে সম্পূর্ণ জঙ্গি মুক্ত বলে ঘোষণা করে জম্মু কাশ্মীর পুলিশ।

খবর মেলে নিহত জঙ্গিদের মধ্যে একজন হিজবুলের টপ কমান্ডার। মাসুদ আহমেদ ভাট নামে ওই জঙ্গিকে নিকেশ করার সাথেই ডোডা জেলা সম্পূর্ণ জঙ্গিমুক্ত বলে ঘোষণা করে পুলিশ। ভারতীয় সেনা, জম্মু কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ যৌথভাবে এই অপারেশন চালায়। উদ্ধার করা হয় একটি এ কে ৪৭ রাইফেল, দুটো পিস্তল।

জম্মু কাশ্মীর পুলিশ প্রধান দিলবাগ সিং জানান, অপারেশনের পরে তিন জঙ্গি খতম হয়েছে অনন্তনাগে। দুই জঙ্গি লস্কর ই তইবার সদস্য ও একজন হিজবুলের টপ কমান্ডার মাসুদকে নিকেশ করে সেনা। ডোডা জেলায় মাসুদই সেষ জঙ্গি ছিল। জম্মু জোনের ডোডা জঙ্গিমুক্ত।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ