হেগ: সন্ত্রাসের যে কোনও দেশ হয় না তা যেন আরও একবার প্রমাণিত হল। শুক্রবার লন্ডন ব্রিজে আততায়ীর ছুরি নিয়ে তাণ্ডবে স্তম্ভিত গোটা বিশ্ব। তার কিছুক্ষণের মধ্যেই একই কায়দায় সন্ত্রাসের শিকার হল ইউরোপের আরও একটি শহর। লন্ডনের পর হেগ। একইদিনে ফের ছুরি হাতে দুষ্কৃতীর হামলা। লন্ডন ব্রিজের ঘটনার মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে নেদারল্যান্ডসের ছবির মত সুন্দর শহরে দেখা দেয় আতঙ্কের কালো মেঘ। আততায়ীর ছুরির এলোপাথাড়ি কোপে আহত হলেন তিনজন।

গতকাল দুপুরে লন্ডন ব্রিজে দুষ্কৃতীর ছুরির কোপে আহত হন বেশ কয়েকজন সাধারণ মানুষ। আর তার কয়েক ঘণ্টা পরেই রাজধানী শহর হেগ-এ অজ্ঞাতপরিচয় হামলাকারীর ছুরিতে আহত হলেন তিন যুবক।সামনেই বড়দিন আসছে। আর তার আগে একই দিনে জোড়া হামলার ঘটনায় ইউরোপে আতঙ্কের ছায়া। গতকাল সন্ধে পৌনে আটটা নাগাদ হেগ-এর মার্কেট স্কোয়ারে চলছিল ব্ল্যাক ফ্রাইডে সেল। বিভিন্ন টুকিটাকি কেনাকাটার জন্য ক্রেতা ভিড়। সেখানেই ছুরি নিয়ে হামলা চালায় মধ্যবয়সী দুষ্কৃতী। সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌছয় পুলিশ। ঘিরে ফেলা হয় এলাকা। ততক্ষণে সাধারণ মানুষদের মধ্যে হুড়োহুড়ি পড়ে গিয়েছে।

আতঙ্কিত জনতাকে নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয় পুলিশকে। এরপরেই আততায়ীর সন্ধানে নামে পুলিশ। কিন্তু আততায়ীর সন্ধান পাওয়া যায়নি। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সারা শহর মুড়ে ফেলা হয় কড়া নিরাপত্তার চাদরে। নিশ্ছিদ্র নিরাপত্তায় আটকে দেওয়া হয় শহর থেকে বেরোবার প্রতিটি রাস্তা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হামলাকারীর পরনে ছিল ছাইরঙা ট্রাকস্যুট আর কালো জ্যাকেট। সিসিটিভি ফুটেজ দেখে দুষ্কৃতীর খোঁজে ইতিমধ্যেই তল্লাসি শুরু করেছে পুলিশ। আততায়ীকে শীঘ্রই ধরা হবে বলে জানিয়েছে শহরের পুলিশ কমিশনার।