মুম্বই: রাজনেতাদের নিরাপত্তা ঢেলে সাজানোর তোড়জোড় মুম্বইয়ে। তবে সেই নিরাপত্তা আরও আঁটোসাটো ও সুনিশ্চিত করতে এবার কোপ পড়ল ভারতীয় ক্রিকেটের মহীরুহ সচিন তেন্ডুলকরের নিরাপত্তায়। রাজনেতাদের নিরাপত্তা আরও সুনিশ্চিত করতে এবার কমল কিংবদন্তির নিরাপত্তা।

সম্প্রতি নিরাপত্তার পুনর্বিন্যাসের পর কমিয়ে আনা হল সচিন রমেশ তেন্ডুলকরের নিরাপত্তা। তুলে নেওয়া হল কিংবদন্তির ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা। সুতরাং, এতদিন সচিনের সঙ্গে রাউন্ড ক্লক ফর্ম্যাটে পুলিশ কনস্টেবলরা ঘোরাফেরা করতেন, এবার থেকে সেই চিত্র আর দেখা যাবে না। কেবলমাত্র এসকর্টের বন্দোবস্ত থাকছে সচিনের সঙ্গে। সচিনের নিরাপত্তা কমলেও নিরাপত্তা বাড়ল শিবসেনা নেতা তথা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের নিরাপত্তা।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে চায় বাংলাদেশ

একটি রিপোর্ট অনুযায়ী ‘ওয়াই’ ক্যাটেগরি থেকে আদিত্যের নিরাপত্তা উন্নীত হয়েছে ‘জেড’ ক্যাটেগরিতে। নিরাপত্তা কমল মহারাষ্ট্রের বিজেপি নেতা একনাথ খাড়সে’রও। আগে ‘ওয়াই’ ক্যাটেগরির সঙ্গে এসকর্ট পরিষেবা পেতেন এই বিজেপি নেতা। কিন্তু নিরাপত্তা ঢেলে সাজানোর পর খাড়সের এসকর্ট প্রত্যাহার করে নেওয়া হল। পাশাপাশি নিরাপত্তা কমল প্রাক্তন বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েকের।

আরও পড়ুন: অভিষেকের শতরানে হনুমাদের বিরুদ্ধে বড় রানের ভিত গড়ল বাংলা

‘জেড’ ক্যাটেগরি থেকে তাঁর নিরাপত্তা কমিয়ে আনা হল ‘এক্স’ ক্যাটেগরিতে। উল্লেখ্য, মহারাষ্ট্র জুড়ে ‘থ্রেট পার্সেপশন কমিটি’র সুপারিশ অনুযায়ী পুনর্বিন্যাস করা হচ্ছে ৯৭ জন ভিআইপি’র বিশেষ নিরাপত্তা। বিশেষ এই কমিটির নয়া সুপারিশ অনুযায়ীই ২৯ জন ভিআইপি’র নিরাপত্তা কমানো হল। পাশাপাশি ১৬ জনের নিরাপত্তা ডি-ক্যাটেগোরাইজড করা হল।