নয়াদিল্লি: গত কয়েকদিন আগেই ক্রমশ বেড়ে চলেছিল তেলের দাম। আকাশ ছুঁয়েছিল পেট্রল। বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল দেশের বিভিন্ন প্রান্তে। যদিও দাম যখন কমতে শুরু করল, তখন তা মোটেই সন্তোষজনক হয়নি। কোনোদিন এক পয়সা তো কোনোদিন ৫ পয়সা, এভাবেই কমছে দাম। যা ক্ষোভের মাত্রা আরও খানিকটা বাড়িয়ে দিয়েছে। আর এই অসামঞ্জস্যের কারণেই অভিনব কায়দায় প্রতিবাদ জানালেন এক ব্যক্তি।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের জন্য একটি চেক কেটে দিয়েছেন এক ব্যক্তি। ইতিমধ্যেই ভাইরাল সেই ছবি। গায়ত্রী ব্যাংকের একটি চেক। প্রাইম মিনিস্টার ন্যাশনাল রিলিফ ফান্ডের জন্য দেওয়া হয়েছে ওই চেক। ৯ পয়সার একটি চেক কাটা হয়েছে। মোদী সরকারকে এভাবেই অভিনব কায়দায় জবাব দিয়েছেন তিনি।

আসলে ১৬ দিন ধরে হু হু করে দাম বাড়ার পর এ পর্যন্ত সর্বোচ্চ দাম কমেছে ৯ পয়সা। আর তাতেই আরও ক্ষুব্ধ দেশবাসী। বিভিন্ন জায়গায় পরিবহন ধর্মঘটেরও ডাক দেওয়া হয়েছে। পেট্রল শীঘ্রই ১০০ টাকা ছোঁবে বলেও আশঙ্কা করা হচ্ছে। তাই কটাক্ষ করেই কেন্দ্রকে জবাব দিয়েছেন তেলেঙ্গানার ওই ব্যক্তি। ৯ পয়সা দাম কমায় বেঁচেছে এটুকুই। সেটুকুই তিনি তুলে দিতে চান প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে।