পাটনা: নীতিশ কুমার যেন কিছুতেই মা রাবড়ী দেবীর বাড়িতে প্রবেশ করতে না পারে। এটাই অভিপ্রায় লালু পুত্র তথা আরজেডি নেতা তেজ প্রতাপ যাদবের। মুখ্যমন্ত্রীকে রুখতে মায়ের বাড়ির সামনে ‘প্রবেশ নিষেধ’ লেখা বোর্ড ঝোলাতে চান তিনি।

আরও পড়ুন- মোদী বিরোধী জোটে নীতিশকে পেতে আগ্রহী কংগ্রেস

সোমবার এমনই মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছেন তেজ প্রতাপ যাদব। বিজেপি বিরোধী জোটে নীতিশ কুয়ারকে যে ঠাঁই দেওয়া হবে না তা আগেই জানিয়েছিল আরজেডি। তবে বাড়িতে ঢুকতে না দেওয়ার জন্য বোর্ড ঝোলানোর বিষয়টি একেবারে অভিনব।

বিহারের রাজধানী শহর পাটনায় মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বাড়ির খুব কাছেই রয়েছে রাবড়ী দেবীর বাংলো। সেখানে বসেই রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তেজ প্রতাপ যাদব। তিনি বলেন, “নীতিশ কুমারের জন্য আমি এই বাংলোর বাইরে একটি ‘প্রবেশ নিষেধ’ লেখা বোর্ড ঝোলাতে চাই।”

আরও পড়ুন- লোকসভায় মোদীর বড় ভরসা নীতিশ

তেজ প্রতাপের এই মন্তব্যের পরেই পাল্টা আসরে নেমেছে জেডি(ইউ)। দলের মুখপাত্র তথা বিধান পরিষদের সদস্য নীরজ কুমার যাদব পরিবারের নাম না করে পাল্টা সমালোচনা করেন। তিনি বলেন, “একটা বাড়ি রয়েছে, যেখানে সিবিআই, ইডি এবং আয়কর দফতর প্রায়ই হানা দিয়েছে। কে আর আগ বাড়িয়ে ওই বাড়িতে যেতে চায়?” একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, যে ভাষায় তেজ প্রতাপ যাদব এই কথা বলেছেন, তা থেকেই তাঁর মূল্যবোধের পরিচয় পাওয়া যায়। এখনেই থেমে থাকেননি নীরজ কুমার। আরজেডি সুপ্রিমো লালু প্রসাদের বিরুদ্ধে যে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে তা মনে করিয়ে দেন নীরজ কুমার।

আরও পড়ুন- মোদী বিরোধী জোটে নীতিশকে পেতে আগ্রহী কংগ্রেস

বিজেপি বিরোধী জোটে নীতিশ কুমারের জেডি(ইউ)কে সামিল করতে আগ্রহী কংগ্রেস। কিন্তু, নীতিশ কুমারকে নিয়ে চলতে আপত্তি রয়েছে লালুর আরজেডি-র। লোকসভা নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে জটিলতা তৈরি হয়েছে বিহারের এনডিএ জোটে। সেই সুযোগ কাজে লাগিয়ে নীতিশকে নিজেদের দিকে সামিল করতে চায় কংগ্রেস। তবে সেই প্রস্তাব নাকচ করে দিয়েছে আরজেডি। নীতিশ কুমারের সঙ্গে আর কোনোভাবেই পথ চলা যাবে না বলে জানিয়ে দিয়েছেন তেজ প্রতাপ যাদব।