হাওড়া : সরস্বতী পুজো করতে না পেরে প্রতিবাদে নামল তেহট্ট হাইস্কুলের স্কুলের ছাত্রছাত্রীরা। প্রতিবাদ করতে এসে পড়ুয়ার দল বন্ধ করে দিল খলিসানির জাতীয় সড়ক। এদিন সকাল থেকেই প্রতিবাদে নামে তারা। এরপর সাড়ে ১০টা নাগাদ বন্ধ করে দেয় জাতীয় সড়ক। তাদের সঙ্গে এই প্রতিবাদে সামিল হতে নামছে আরও কয়েকটি স্থানীয় স্কুলের ছাত্রছাত্রীরা। প্রতিবাদীদের অভিযোগ পুজোর আগে ইচ্ছা করে ঘরে তালা দিয়ে দেওয়া হয়েছে।

ছাত্রদের দাবি এই ঘটনার সঙ্গে জরিত স্কুলের প্রধানশিক্ষক। তিনিই ইচ্ছা করে পুজোর ঘরে তালা দিয়ে দিয়েছেন বলে অভিযোগ। এদিন প্ল্যাকার্ড নিয়ে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্রছাত্রীরা। প্রতিবাদের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে এলাকায়। তবে তাদের এমন প্রতিবাদকে সমর্থন করেছেন এলাকার মানুষ। ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে গিয়েছে পুলিশ বাহিনী। এতেও বিক্ষোভ থামেনি ছাত্রছাত্রীদের। জানা গিয়েছে প্রতিবাদের জেরে প্রধান শিক্ষককে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন। তেহট্টের এই ঘটনা এক বিরল নিদর্শন।

#Students of Tehatta school has comeout in protest on Tuesday of not being able to conduct a Saraswati puja at their school premises. Saraswati Puja is on Wednesday.

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।