দিঘা: দিঘার সমুদ্রে শয়ে শয়ে মানুষের ভিড়। তারই মধ্যে শনিবার দুপুরে স্নান করতে নেমেছিল ১৩ বছরের মোক্তার আসরফ। আর তারপরেই বড় বিপত্তি। তলিয়ে যেতে যেতে পুলিশি তৎপরতায় রক্ষা পেল ওই কিশোর। এ ঘটনা ঘটনাটি ঘটেছে নিউ দিঘার মেরিনা ঘাটে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিঘায় পরিবারের সঙ্গে বেড়াতে এসেছিল হুগলি জেলার বাঁশবেড়িয়ার কিশোর মোক্তার আসরফ। সমুদ্র স্নান করতে নেমে তলিয়ে যাওয়ার সময় তাঁকে দেখতে পেয়ে কর্মরত পুলিশ ও নুলিয়ারা উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায় ।

বর্তমানে দীঘা স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ওই কিশোর পর্যটক। এখন সে সুস্থ রয়েছে বলে দিঘা স্টেট জেনারেল হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

টানা তিনদিন ছুটির কারণে দিঘায় পর্যটকদের ভীড় জমেছে। দিঘায় বেড়াতে আসবে আর সমুদ্র স্নান করবে না এটা হয়। সেই মতো শনিবার সাড়ে বারোটা নাগাদ পরিবারের অন্যান্যদের সাথে সমুদ্র স্নানে মেতে উঠেছিলো মোক্তার। হঠাৎই সুমদ্রের ঢেউয়ে তলিয়ে যায় সে। পরিবারের লোকজনের চিৎকারে কর্মরত পুলিশ ও নুলিয়ারা ছুটে এসে সমুদ্রে ঝাঁপিয়ে পড়ে পর্যটকটিকে উদ্ধার করে।

উল্লেখ্য, বর্তমান সরকারের হাত ধরে দিঘায় আমুল পরিবর্তন ঘটেছে। ফলে রাজ্যের অন্যান্য পর্যটন কেন্দ্রের পাশাপাশি দিঘায় পর্যটকদের ভীড় জমছে। আগের থেকে দিঘা এখন ঝাঁ চকচকে হয়ে উঠেছে। তাই ভ্রমণ পিপাসুদের পছন্দের পর্যটন কেন্দ্র হয়ে উঠেছে দিঘা।।