ফাইল ছবি

কলকাতাঃ  বাংলার শিক্ষকদের জন্যে সুখবর! বাংলার বিভিন্ন স্কুলে কর্মরত শিক্ষিকাদের ক্ষেত্রে বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। বিশেষ করে শিক্ষিকাদের পোস্টিংয়ের ক্ষেত্রে বিশেষ নজর দেবে রাজ্য সরকার। শিক্ষিকা পদে নির্বাচিত মহিলা রাজ্যের যে জেলারই বাসিন্দা হন না কেন, তাঁকে সেই জেলারই কোনও না কোন সরকারি স্কুলে নিযুক্ত করা হবে।

এর ফলে বাড়ি থেকে দূরে থাকার সমস্যা থেকে রেহাই পাবেন শিক্ষিকারা ৷ গত কয়েকদিন আগে এই বিষয়ে বড়সড় ঘোষণা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

গত কয়েকদিন আগে পার্থবাবু জানান, এবার থেকে প্রাথমিক, উচ্চ মাধ্যমিক এবং মাধ্যমিক সব স্কুলের শিক্ষিকাদের ক্ষেত্রে এই বিষয়টি মাথায় রাখবে শিক্ষা দফতর। মূলত অনেক সময়ে শিক্ষিকাদের পোস্টিং নিয়ে সমস্যা থাকে। এক জেলায় থেকে অন্য জেলাতে গিয়ে স্কুলে পড়াতে যেতে হয় শিক্ষিকাদের। যার জন্যে যাতায়াতেই অনেকটা সময় কেটে যায় বলে অভিযোগ ওঠে মাঝে মধ্যেই। এবার তা থেকেই মুক্তি পেতে চলেছেন বাংলার শিক্ষিকারা।

এতদিন চাকরিতে যোগ দেওয়ার পর নিজের বাড়ির কাছের কর্মস্থলে ট্রান্সফার নিতে শিক্ষিকাদের মিউচুয়াল ট্রান্সফারের উপর নির্ভরশীল হতে হত ৷ এবার শীঘ্রই এই সমস্যা থেকে মুক্তি পেতে চলেছেন রাজ্যের হাজার হাজার শিক্ষিকা।