ফাইল ছবি

কলকাতাঃ  শিক্ষক নিয়োগ নিয়ে আরও একধাপ এগোল মমতা সরকার। শিক্ষক নিয়োগের চতুর্থ কাউন্সিলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। সবকিছু ঠিক থাকলে চলতি মাসেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের এই কাউন্সিলিং শুরু হবে। বাংলা এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক এমনটাই জানিয়েছেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার।

সৌমিত্রবাবু এই প্রসঙ্গে আরও জানিয়েছেন, গত বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত চলে প্রধান শিক্ষক নিয়োগের দ্বিতীয় দফার কাউন্সেলিং। কিন্তু এখনও পর্যন্ত কিছু পদ ফাঁকা রয়েছে বলে জানানো হয়েছে। তাই এক্ষেত্রেও তৃতীয় দফার কাউন্সেলিং করতে হবে। আর এই বিষয়টি খুব তাড়াতাড়ি হবে বলে স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে। শুধু তাই নয়, সৌমিত্র সরকার আরও জানিয়েছেন, উচ্চ প্রাথমিকের পার্সোনালিটি টেস্টও শেষ হয়েছে। নম্বর যোগ করে মেধাতালিকা প্রকাশের কাজটিও করতে হবে।

ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত সমস্ত আইনি জটিলতা কাটিয়ে উঠেছে। আর এরপর থেকে এসএসসি দ্রুত নিয়োগ সংক্রান্ত কাজ শুরু করেছে। আর তা যথেষ্ট প্রশংসাযোগ্য বলে মনে করছে ওয়াকিবহালমহল। বাংলা ওই সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক, এখনও কমিশনের কাছে প্রায় ২০০০ স্পেশাল ট্রান্সফার এবং প্রায় শ’খানেক মিউচুয়াল ট্রান্সফারের আবেদন পড়ে রয়েছে। সেগুলি আগে ছাড়া হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে জানা গিয়েছে, মিউচুয়াল ট্রান্সফার যেমন চলার, তেমন চলবে।