ওয়াশিংটন: এগার বছর পর আবারও মা’য়ের উদ্দেশ্যে গান গাইলেন টেলর সুইফট্। এতবছর পর দ্বিতীয়বারের জন্য ‘সুন ইউ উইল গেট বেটার’ গানটি তিনি উৎসর্গ করলেন ক্যান্সার আক্রান্ত মা’কে। নিজের নতুন গানের মাধ্যমে আবারও মন জয় করলেন দর্শকদের।

টেইলর সুইফট তার এই গানের মধ্য দিয়ে নিজের জীবনের অনুভূতি ব্যক্ত করেছেন। তাঁর মায়ের ক্যান্সার চিকিৎসা এবং এই পর্যায়ে কাটানো প্রতি মুহূর্তের কথা তুলে ব্যক্ত করেছেন তাঁর এই নতুন গানের মাধ্যমে। দীর্ঘদিন থেকেই এই কঠিন ব্যাধিতে আক্রান্ত তাঁর মা।

২৯ বছর বয়সী এই গায়িকার গানের প্রতিটা লাইন অনুপ্রেরনা জুগিয়েছে সকল ক্যান্সার আক্রান্ত রোগীদের ক্ষেত্রে। গান রিলিজের সময়ে ইউটিউব লাইভ চলাকালীন তাঁর ভক্তদের জানিয়েছেন “আমার কাছে সবথেকে শক্ত ছিল এই গানের প্রতিটা শব্দকে লেখা” এবং পরিবারের কথাতেই তিনি এই অ্যালবামে পারিবারিক মুহূর্তগুলিকে গানের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন।

পরিবারের সিদ্ধান্তেই এই সকল মুহূর্তগুলিকে যোগ করেছি আমার গানে। এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, এটা এমন একটা কাজ যেটার জন্য আমি গর্ব অনুভব করি। কেননা চার বছর আগে তাঁর মা ক্যন্সারে আক্রান্ত হয়েছিলেন এবং এই বছরের শুরুতে আবারও জানিয়েছেন যে তিনি ক্যন্সারে নামক মারণ রোগে ঠিক কীভাবে জর্জরিত।

নতুন গান নিয়ে তিনি আরও বলেছেন, “আমি শিখেছি কিভাবে এই কঠিন পরিস্থিতির সাথে লড়াই করতে হয়। আমার বাবা মা দুজনেই এই রোগের শিকার। আর আমার মা আবারও এই যুদ্ধ শুরু করেছেন।” একটি ম্যাগাজিন এ নিজের সমন্ধে লিখতে তিনি এই কথা উল্লেখ করেছেন। এই বিষয় নিয়ে তিনি যে বেশ চিন্তিত তাও ব্যক্ত করেছেন সুইফট। এগারো বছর আগে ‘দ্য বেস্ট ডে’ রিলিজের সময়ে তাঁর মা’কে টেইলর এই গানটি উৎসর্গ করেছিলেন।

কিছুদিন আগেই আগের সব অ্যালবামের স্বত্ব হারিয়েছেন টেইলর সুইফট। স্বত্ব হারানোর পর এবার গানগুলো ফের রেকর্ড করার সিদ্ধান্ত নিয়েছেন সুইফট। এদিকে বুধবারই মুক্তি পেয়েছে গায়িকার সপ্তম স্টুডিও অ্যালবাম ‘লাভার’। এ উপলক্ষে বিভিন্ন শহরে ঘুরে ঘুরে কনসার্ট করছেন তিনি। বৃহস্পতিবার কনসার্ট ছিল নিউ ইয়র্কে।