কলকাতা: ভারতে মুসলমান সম্প্রদায় নিরাপত্তাহীনতায় ভোগে, তা আমি মনে করি না। প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির করা মন্তব্যের পরিপ্রেক্ষিতে এমনটাই বললেন তসলিমা নাসরিন। ফেসবুকে স্টেটাস দিয়ে বলেন, ভারতে মোটেই সব মুসলিমরা নিরাপত্তাহীনতায় ভোগেন না, বরং প্রত্যেক রাজনৈতিক দল মুসলিমদের খুশি করতে তৎপর বলে মনে করেন তিনি।

উপ রাষ্ট্রপতির পদ থেকে অবসর নেওয়ার আগে হামিদ আনসারি মন্তব্য করেন, দেশের মুসলিমরা নরেন্দ্র মোদী সরকারের আমলে নিরাপত্তাহীনতায় ভুগছে। সোমবার তসলিমা তাঁর একটি ফেসবুক পোস্টে লিখেছেন, যাদের গোরু ব্যবসা রয়েছে কেবল তারাই নিরাপত্তাহীনতায় নিশ্চয় ভোগে। তাঁর দাবি, আদিবাসীরা নিরাপত্তাহীনতায় ভোগে, দলিতরাও ভোগে। কিন্তু মুসলিমদের খুশি করার জন্য ভারতের প্রতিটি রাজনৈতিক দল তৎপর। বিতর্কিত লেখিকা তাঁর পেস্টে লিখেছেন, মুসলিমদের ভোটব্যাংক হিসেবে ব্যবহার করা হচ্ছে স্বাধীনতার পর থেকেই। পশ্চিমবঙ্গের কথাও উল্লেখ করেছেন তিনি। লিখেছেন, ”পশ্চিমবঙ্গে পুরোহিতদের নয়, পাদ্রিদের নয়, ইমামদের খামোকা টাকা দেওয়া হয় মাসে মাসে।”

সেক্যুলার হিন্দুরা মুসলমানের অধিকারের জন্য মুসলমানের চেয়েও বেশি চিৎকার করে বলেও উল্লেখ করেছেন তিনি। তাঁর মতে ভারতে নয়, বরং মুসলিমদের নিরাপত্তা নেই পাকিস্তান, আফগানিস্তান, ইরান, ইরাক, সিরিয়া, সৌদি আরব, এমন কী বাংলাদেশেও। নিরাপত্তার জন্য অধিকাংশই অমুসলমানদের দেশে বাস করতে চায় বলে মনে করেন তিনি।

Proshno Onek II First Episode II Kolorob TV