ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

মুম্বই: নানা পটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন তনুশ্রী দত্ত। তারপরেই জোরদার হয়ে ওঠে হ্যাশট্যাগ মিটু মুভমেন্ট। এমনই এক মি-টু অভিযুক্ত পরিচালক সুভাষ কাপুরের সঙ্গে কাজ করছেন আমির খান। আর তার জন্যই এবার আমির খানের বিরুদ্ধে সরব হলেন তনুশ্রী।

গুলশন কুমারের বায়োপিকে সুভাষ কাপুরের সঙ্গে কাজ করছেন আমির। যদিও কিছুদিন আগে আমির নিজেই বলেছিলেন, যৌন হেনস্থায় অভিযুক্তের সঙ্গে তিনি কাজ করবেন না। কিন্তু পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। সেই খবর ছড়িয়ে পড়তেই যৌন হেনস্থায় অভিযুক্ত পরিচালক সুভাষ কাপুরের সঙ্গে কেন কাজ করছেন আমির, এই প্রশ্নই তোলেন তনুশ্রী।

তনুশ্রীর অভিযোগ, নিজের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন আমির খান। এতে মি-টু মুভমেন্ট বিষয়টিই খুব হালকা হয়ে গিয়েছে।

সুভাষ কাপুরের বিরুদ্ধে অভিযোগ আনা মেয়েটির প্রসঙ্গেও তনুশ্রী বলেছেন, ওই মেয়েটিকে বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। মহিলারা যৌন হেনস্থার শিকার হলে কী ভাবে বলিউডের শিল্পীরা রাতে ঘুমোন।

ওই মেয়েটি যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে তাতে ওকেই কাজে নেওয়া উচিত ছিল। সুভাষ কাপুরকে উনি ছবিতে নিতে পারলেন। কিন্তু ওই মেয়েটিকে নিতে পারলেন না! তা হলে কি সব সমবেদনাই পুরুষের জন্যই!

প্রসঙ্গত, প্রথমে আমির খান যখন জানিয়েছিলেন তিনি যৌন হেনস্থায় অভিযুক্তের সঙ্গে কাজ করবেন না। তখন তাঁর প্রশংসা করেছিলেন তনুশ্রীই।