নয়াদিল্লি: বলি দুনিয়াতে তিন খানের পাশাপাশি নিজের মত করে জায়গা করে নিয়েছিলেন সইফ আলি খান। কয়েকদিন আগেই রিলিজ হওয়া তানহাজি সিনেমাতে তাঁর অভিনয় পুনরায় মন জয় করেছিল দর্শকদের। তবে সাম্প্রতিক এক মন্তব্যর জেরে সোশ্যাল মিডিয়াতে প্রবল সমালোচনার মুখে পরলেন সইফ।

এক সাক্ষাৎকারে তাকে তানহাজি সিনেমার সঙ্গে রাজনীতির জড়িয়ে যাওয়া নিয়ে প্রশ্ন করাতে তিনি জানান, তানহাজির ঘটনাটি ইতিহাস বলে তিনি মনে করেন না। পাশাপাশি আরও জানান ইংরেজ শাসনের আগে ভারত বলে কিছু ছিল না বলে মনে করেন তিনি।

তারপর থেকেই সমালোচনার মুখে পড়েন তিনি। বেশ কয়েকজন ইউজার ইংরেজ শাসনের আগের ভারতের ছবি দিয়ে জানিয়েছেন আপাতত এটাই আপনার জন্য যথেষ্ট। এছাড়াও অনেকে জানান বলার আগে ইতিহাস পড়ে নিন। এছাড়াও অনেকে তির্যক ভাবে তার সমালোচনা করেছিলেন।

শুধু তাই নয় এই মন্তব্যের পরে তার ছেলে তৈমুরের নামকরণ করা নিয়েও তাকে যথেষ্ট সমালোচনার মুখে পরতে হয়েছে। যদিও আত্মপক্ষ সমর্থনে তার তরফ থেকে কোন উত্তর পাওয়া যায়নি।

তানহাজি সিনেমাতে তিনি উদয়ভানু রাঠোরের চরিত্রে অভিনয় করেছিলেন। এছাড়াও ওই সিনেমাতে অজয় দেবগন তানাজি মালুসারে এবং কাজল অভিনয় করেছিলেন সাবিত্রিবাই বালুসারের চরিত্রে অভিনয় করেছিলেন। ছপাকের সঙ্গে রিলিজ করেও বেশ দ্রুত দর্শকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছিল তানহাজি। এছাড়াও দর্শকদের কাছে সব থেকে আকর্ষণের কেন্দ্র ছিল এই সিনেমাতে সইফের লুক।

যদিও এই মুহূর্তে আগামী কাজ নিয়ে যথেষ্ট ব্যস্ত রয়েছেন সইফ। দ্রুত মুক্তি পাবে তার আগামী সিনেমা ‘জাওয়ানি জানেমান’। যেখানে ডেব্যু করেছেন পূজা বেদীর কন্যা আলাইয়া ফার্নিচারওয়ালা৷ এছাড়াও সইফের সঙ্গে ওই সিনেমাতে রয়েছেন তব্বু। তাছারাও বেশ কয়েক্তি ছবি রয়েছে তালিকাতেও।