স্টাফ রিপোর্টার, কলকাতা: আগে বাংলা সেকশন ছিলই। এবার ছাত্রদের ইংরাজিতে প্রশিক্ষিত করতে টাকি বয়েজ স্কুলে চালু হল ইংরাজি সেকশন। ইংরাজিতে কথা বলা আজকের দিনে খুবই জরুরি। এই কারনেই বহু প্রতীক্ষার পর আজ ইংরাজি সেকশন চালু করল গভর্নমেন্ট স্পন্সরড মাল্টিপারপাস স্কুল ফর বয়েজ, টাকি হাউজ। উদ্যোক্তা স্কুলের প্রাক্তন ছাত্র সংগঠন ” টিব্যাক “। তারাই বেতন জোগাড় করে দিয়ে স্কুলে ব্যবস্থা করে দিয়েছিল ইংরাজি কথোপকথনের শিক্ষিকার।

তখন থেকেই শুরু। এরপর সেই পদ অনুমোদন করে সরকার। আর আজ উদ্বোধন হল টাকি বয়েজের পুরদস্তুর ইংরাজি মিডিয়াম শাখার। স্কুলের মিরজাপুর ক্যাম্পাসে বর্ণময় অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন হল ইংরাজি সেকশনের। গত ১৩ জানুয়ারি টিব্যাকের অনুষ্ঠানে ইংরাজি মিডিয়াম বিভাগ অনুমোদনের বিষয়টি ঘোষণা করেন খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

উত্তর ও মধ্য কলকাতার প্রথম সরকারি স্কুল এই টাকি বয়েজ। তাই ঐতিহ্যমণ্ডিত এই স্কুলে ইংরাজি মিডিয়াম চালুর পরই ছাত্র ভরতির চাপ তুঙ্গে। এদিনের অনুষ্ঠানে উদ্যোক্তারা ইংরাজি মিডিয়াম বিভাগের প্রয়োজনীয়তা বুঝিয়ে বলেন। আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্কুলের প্রথম দিকের শিক্ষক শান্তি কুমার রায় এবং ছাত্রদের মধ্যে থেকে প্রদীপ শীল। এছাড়াও উপস্থিত ছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সহ সচিব পার্থ কর্মকার, প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান কার্ত্তিক মান্না, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি অয়ন চক্রবর্তী, সমাজসেবী ও পুরপিতা রাজেশ খান্না, সোমা চৌধুরী, সমাজসেবী পিয়াল চৌধুরী, প্রাক্তন প্রশাসক সনত ঘোষ ও প্রাক্তন সাংসদ তথা স্কুলের প্রাক্তন ছাত্র কুনাল ঘোষ।