সুরাট: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৬৯তম জন্মদিন দেশ জুড়ে ধুমধাম করে পালন করা হচ্ছে। তবে এ এক অবাক করা কান্ড। ৭০০ ফুট দীর্ঘ এই কেক ওজনে ৭০০০ কেজি। বিরাট এই কেকের তৈরির আয়োজক সুরাটের ব্রেডলাইন বেকারি। যা আক্ষরিক অর্থেই গ্র্যান্ড সেলিব্রেশন।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭০০ ফুটের লম্বা একটি কেক যার ওজন ৭০০০ কেজি বানিয়ে রেকর্ড গড়তে চলেছে সুরাটের ব্রেডলাইন বেকারি। জানা গেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে এই বিরাট অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যার থিম ‘দুর্নীতি’। আর সেই উপলক্ষে সুরাট শহরের ৭০০ জন ‘সৎ ব্যাক্তি’ এই কেক কাটবেন।

এছাড়াও প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলার জন্য আরও বেশ কিছু ভাবনা র‍য়এছে। যোগ হয়েছে আতসবাজি পোড়ানোর পরিকল্পনাও। দুইদিন ব্যাপী এই অনুষ্ঠানে বিভিন্ন ধরনের বাজি পোড়ানোর সঙ্গে সঙ্গে নানারকম অনুষ্ঠানও হবে বলে পরিকল্পনা করা হয়েছে। এছাড়াও জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর মা হিরাবেন মোদীর সঙ্গেও দেখা করেছেন এবং নর্মদা নদীর ধারে আরতি করে নানা প্রকল্পের কথাও ঘোষণা করেন।

জন্মদিন উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধানমন্ত্রীকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়াও বিভিন্ন রাজ্যের বিজেপির অন্যান্য নেতা ও কর্মীরাও জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। দেশজুড়েই শুভেচ্ছার বন্যা। বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৬৯তম জন্মদিন পালন করছেন বিজেপি কর্মী-নেতারা।

এদিন সকাল ছটায় তিনি মা হীরাবেনের সঙ্গে সাক্ষাত করে তাঁর আশীর্বাদ নেন। তিনি ছোট ছেলে পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন রাইসিন গ্রামে। সেখান থেকে থেকে তিনি চলে যান নর্মদার সর্দার সরোবর প্রকল্পে। প্রকল্প দেখতে যান প্রধানমন্ত্রী।