স্টাফ রিপোর্টার, কলকাতা : রবিবার সারা দেশের সঙ্গে সঙ্গে এ রাজ্যেও সকাল ১১ টা থেকে শুরু হয়ে গিয়েছে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। প্রত্যেক বছরের মতো এ বছরও আঁটসাঁট নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে পরীক্ষার জন্য।

প্রত্যেক কেন্দ্রেই পর্যবেক্ষকদের কাছে মোবাইল নির্ণায়ক যন্ত্র দেওয়া হয়েছে। পরীক্ষা কেন্দ্রে কেউ কোন রকম ইলেক্ট্রনিক্স সরঞ্জাম নিয়ে প্রবেশ করলে বা ব্যবহার করলে সঙ্গে সঙ্গে তা ধরা পড়ে যাবে। বোর্ডের সভাপতি মোলোয়েণ্ডূ সাহা জানিয়েছেন, আমাদের যত অবজারভার রয়েছে তাঁদের প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয়েছে রেডিও ফ্রিকোয়েন্সি ডিটেক্টর। এই যন্ত্র নিয়ে তারা পরীক্ষা কেন্দ্রে তদারকি করবেন। প্রত্যেক পরীক্ষার্থীকেই সচিত্র পরিচয় পত্র নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।”

এ বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় পরীক্ষার্থী সংখ্যা ১,১৩,৯১২ জন। রবিবার সকাল ১১টা থেকে জয়েন্ট এন্টান্স পরীক্ষা শুরু হয়। সকাল ১১ টা থেকে শুরু হয়ে দুপুর ১ টায় প্রথম ধাপে পরীক্ষা চলবে। দ্বিতীয় ধাপে দুপুর ২ টো থেকে বিকেল ৪ টে পর্যন্ত চলবে পরীক্ষা। এ বছর পশ্চিমবঙ্গ থেকে পরীক্ষার্থীর সংখ্যার হার ৫৯ শতাংশ। পশ্চিমবঙ্গে পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৯৯টি। ফলাফল প্রকাশ হবে ২ জুলাই।