স্টাফ রিপোর্টার, কোলাঘাট: “কোলাঘাট উৎসবের” একটি অঙ্গ হিসাবে শুক্রবার কোলাঘাটের রূপনারায়ন নদীতে আয়োজন করা হয় সাঁতার প্রতিযোগিতা। পুরুষ ও মহিলা দুটি বিভাগে ২ কিমি সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়।

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে পুরুষ বিভাগে প্রতিযোগী ছিল ২৩ জন এবং মহিলা বিভাগে ১৭ জন। পুরুষ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করে সোমনাথ দুয়া, গৌরাঙ্গ কারক ও রাহুল মাইতি। মহিলা বিভাগে যথক্রমে শ্রীমা মান্না, সুপ্রিয়া মন্ডল ও দিশা দাস।

কোলাঘাট উৎসবের অন্যতম সদস্য অসীম দাস জানান, “কোলাঘাট উৎসব” উপলক্ষে গত কয়েকদিন ধরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। তার মধ্যে অন্যতম ছিল সাঁতার প্রতিযোগিতা। কোলাঘাট সুইমিং ক্লাবের সহযোগিতায় এই সাঁতার প্রতিযোগিতা করা সম্ভব হয়েছে। কনকনে ঠান্ডাকে উপেক্ষা করে ৪০ জন প্রতিযোগী অংশগ্রহন করে। তাদের নিরাপত্তা দেওয়ার জন্য ১৪ টি নৌকা ও পর্যাপ্ত নিরাপত্তারক্ষী নিযুক্ত ছিল।

প্রতিযোগিতায় জাতীয়স্তরে অংশগ্রহনকারী প্রতিযোগীরা অংশগ্রহন করেছিল। তাদের দক্ষতা চাক্ষুষ করতে রূপনারয়ণ নদীর পাড়ে ছিল উপচে পড়া মানুষের ভীড়। সফল প্রতিযোগীদের হাতে সংশাপত্র, ট্রফি ও আর্থিক সাহায্য প্রদান করা হয়।