মুম্বই: নিজের মতামত সব সময়েই স্পষ্ট করে বলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্য়ায়। সমাজে যে স্টিরিওটাইপগুলি আঁটশাঁট বেঁধে রয়েছে সেগুলির বিরুদ্ধে প্রায়ই রুখে দাঁড়ান তিনি। এবার বলিউড কুইন কঙ্গনা রানাউতকে একহাত নিলেন স্বস্তিতা।

সম্প্রতি আইনজীবী ইন্দিরা জয়সিংয়ের উদ্দেশে কঙ্গনা বলেছেন, “ওঁকেও ধর্ষকদের সঙ্গে জেলে রাখা হোক। ওঁর মতো মানুষই ধর্ষকদের জন্ম দেয়!” কঙ্গনাও বরাবরই স্পষ্টভাষী। কিন্তু নেটিজেনদের দাবি, এমন মন্তব্য তাঁরা আশা করেননি। এই প্রসঙ্গেই কঙ্গনার সমালোচনা করেছেন স্বস্তিকা।

নির্ভয়া কাণ্ডে ধর্ষকদের ফাঁসি দেওয়া প্রসঙ্গে কঙ্গনা বলেছেন, কীভাবে একজন মহিলা হয়ে ধর্ষকদের ক্ষমা করে দেওয়ার কথা বলতে পারেন তিনি। জেলের ভিতরে লুকিয়ে নয়, রাস্তার উপর দাঁড় করিয়ে এবং সাধারণ মানুষের চোখের সামনে ফাঁসি দেওয়া উচিত। প্রকাশ্যে রাস্তায় ফাঁসি হলে, তবেই ভবিষ্যতে এই ধরণের কুকর্ম করতে যে কেউ ভয় পাবে।

আরও পড়ুন – শেষবার বণ্ডরূপে ফিরছেন ড্যানিয়েল ক্রেগ

এই মন্তব্যেরই সমালোচনা করে স্বস্তিকা লিখেছেন, এটা মোটেই ঠিক না। সন্তানরা ধর্ষণের মতো ঘৃণ্য কাণ্ড ঘটায় বলে তার জন্য মায়েদের কেন দোষারোপ করা হবে। কঙ্গনা রানাউত আপনার মতামত দেওয়ার ক্ষমতা রয়েছে। কিন্তু তা বলে এভাবে! এই মন্তব্যে নারীবিদ্বেষ ভরে রয়েছে। লজ্জ্বা।

প্রসঙ্গত এই দুই অভিনেত্রীর রাজনৈতিক মতাদর্শও দুই মেরুর। স্বস্তিকা সিএএ ও এনআরসি-র বিরোধিতা করেছেন সরাসরি। অন্যদিকে গেরুয়া বাহিনীর সমর্থনে প্রায়ই সরব হয়েছেন কঙ্গনা। এখন দেখার এই জল কতদূর গড়ায়।