ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

কলকাতা- সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত বরাবর স্পষ্ট করে বলেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। অভিনয় থেকে ব্যক্তিগত জীবন, তিনি যে ব্যতিক্রমী তা বার বার প্রমাণ করেছেন অভিনেত্রী। আর সেই ধারাই বজায় রাখলেন স্বস্তিকা। ফের সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তিকে যথার্থ জবাব দিলেন তিনি।

স্বস্তিকা টুইটারে নিজের একটি ছবি পোস্ট করেন। ছবিতে দেখা যাচ্ছে, তিনি ধূমপান করছেন। ক্যাপশনে লিখেছেন, “নয়না ইজ এ চেন স্মোকার। আমি নই। আমার ফুসফুসে সমস্যা হয়। কিয়া অ্যান্ড কসমোস-এর পরে সুদীপ্ত রায়ের সঙ্গে আরও একটি কাজ।”

এই ছবিটিতেই একটি আপত্তিকর কমেন্ট করে তন্ময় ঘোষ নামে এক ব্যক্তি। সে লেখে, “এক রাতের জন্য কত নেবেন?” তন্ময়ের এই মন্তব্যেরও কড়া জবাব দেন স্বস্তিকা। তবে রেগে গিয়ে নয়। নিজের সৌজন্য বোধ বজায় রেখেই অভিনেত্রী তন্ময়কে তুলোধনা করেন।

স্বস্তিকা উত্তরে লেখেন, “স্যর আপনার সেই সামর্থ নেই। আপনি কল্পনা করতে পারেন বিনামূল্যে। সেটাই চেষ্টা করুন।”

স্বস্তিকার এই তুখড় জবাবে মুগ্ধ হয়েছেন তাঁর ভক্তরাও। আর অন্যদিকে তন্ময়কে তুলোধনা করেন নেটিজেনরা। একজন তন্ময় ঘোষ নামে ওই ব্যক্তির উদ্দেশে লেখেন, “আপনার চিকিৎসার প্রয়োজন আছে। আশা করি তাড়াতাড়ি সুস্থ হবেন।”

আর একজন লেখেন, “আপনি অসুস্থ। সুস্থ হোন। স্বস্তিকা আপনি ঠিক জবাব দিয়েছেন। আশা করি উনি আপনার জায়গাটা বুঝবেন। আপনাকে ভালোবাসি।”

স্বস্তিকার এই পোস্টটি টুইটারে মুহূর্তে ভাইরাল হয়। এই পোস্টের মাধ্য়মেই তিনি আরও একবার বুঝিয়ে দিলেন যে, স্পষ্ট কথা বলতে তিনি একটুও পিছপা হন না। আর সেই ব্যক্তিত্বেই মুগ্ধ তাঁর ভক্তরা।