মুম্বই: স্পষ্ট মন্তব্যের জন্য প্রায়ই খবরের শিরোনামে উঠে আসেনন স্বরা ভাস্কর। সম্প্রতি রিয়া চক্রবর্তীর সমর্থনে মুখ খুলে ট্রোলড হয়েছেন তিনি। আবার বীর দি ওয়েডিং ছবিতে স্বমেহনের দৃশ্যের জন্য তীব্র সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল তাঁকে।

আবার লকডাউনে শ্রমজীবী মানুষদের সাহায্য করতে এগিয়ে গিয়েছেন তিনি। স্বরা খুবই স্পষ্টভাষী। ইন্ডাস্ট্রিতে খারাপ অভিজ্ঞতাও রয়েছে তাঁর। সংবাদমাধ্যমের কাছে কাস্টিং কাউচের অভিজ্ঞতাও এক সময়ে জানিয়েছিলেন স্বরা ভাস্কর।

বলিউডে কাস্টিং কাউচ নতুন কোনও ব্যাপার নয়। এর আগেও বহু অভিনেতা তাঁদের অভিজ্ঞতা প্রকাশ্যে এনেছেন। স্বরা জানিয়েছিলেন, বলিউডের এক জনপ্রিয় পরিচালকের ম্যানেজারের কাছে থেকে যৌন প্রস্তাব পেয়েছিলেন তিনি।

স্বরা সেই অভিজ্ঞতা শেয়ার করেছিলেন সংবাদমাধ্যমের সঙ্গে। তিনি জানিয়েছিলেন, সেই ম্যানেজার একটি মিটিং চলাকালীনই তাঁকে চুম্বন করতে উদ্যত হয়েছিলেন। মিটিং শেষ হওয়ার পরে ওই ম্যানেজার অনবরত তাঁকে নানা রকমের ইশারা ইঙ্গিত করছিলেন। সেই ইঙ্গিত বুঝতে পেরে সেখান থেকে সরে যাওয়ার প্রস্তুতি নিয়েছিলেন স্বরা।

স্বরার কথায়, আমি যখন সেখান থেকে বেরোচ্ছিলাম, তখন তিনি আমার কানে চুমু খাওয়ার চেষ্টা করেন। আমি অস্বস্তি বোধ করে এড়িয়ে গিয়েছিলাম।

এর পরেও নাকি থামেননি সেই পরিচালক। এর পরে স্বরার চুলের মুঠি ধরে টানেন তিনি। তবে এই প্রথম নয়।

আর এক বার স্বরা ভাস্কর জানিয়েছিলেন, এক পরিচালক তাঁর পিছু নিয়েছিলেন। স্বরা জানিয়েছিলেন, তাঁকে একটি ছবির চিত্রনাট্য নিয়ে কথা বলার জন্য পরিচালকের হোটেলে যেতে বলা হয়েছিল। তিনি গিয়ে দেখেছিলেন, পরিচালক মদ্যপান করছেন। তিনি স্বরার সঙ্গে ভালবাসা, যৌনতার মতো বিষয় নিয়ে কথা বলছিলেন। সেই অভিজ্ঞতা খুব ভয়ঙ্কর ছিল তাঁর জীবনে। জানিয়েছিলেন অভিনেত্রী।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।