নয়াদিল্লি: করোনা মোকাবিলায় গোটা দেশ জুড়ে চলছে লকডাউন। কিন্তু এই লকডাউনের জেরে বিভিন্ন রাজ্যে আটকে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। মাইলের পর মাইল রাস্তা পায়ে হেঁটে তাঁরা বাড়ি ফিরছেন। অনেকে আবার রাস্তাতেই অসুস্থ হয়ে পড়েছেন। আবার অনেকের মৃত্যুও হয়েছে। এই অবস্থায় এগিয়ে এসে অভিনেতা সোনু সুদ বহু পরিযায়ী শ্রমিককে ঘরে ফিরিয়েছেন। তাঁদের জন্য টোল ফ্রি নম্বর চালু করেছেন। এবার পরিযায়ী শ্রমিকদের জন্য এগিয়ে এলেম অভিনেত্রী স্বরা ভাস্কর।

মুম্বই থেকে দিল্লিতে ফিরে পরিযায়ী শ্রমিকদের সাহায্যের উদ্যোগ নিয়েছেন তিনি। ঠিক কতজন শ্রমিক বাড়ি ফিরতে চান দিল্লি থেকে সেই হিসেব নথিভূক্ত করেছেন স্বরা ও তাঁর টিম। ইতিমধ্যেই ১৩৫০ জন পরিযায়ী শ্রমিককে উত্তরপ্রদেশে ও বিহারে ঘরে ফিরিয়েছেন স্বরা।

টাইমস নাও-এর কাছে স্বরা জানিয়েছেন, পরিযায়ী শ্রমিকদের জন্য কিছু না করে ঘরে বসে থাকতে লজ্জা করছিল তাঁর। যাঁদের সাহায্যের দরকার তাঁদের পাশে না দাঁড়াতে পেরে খারাপ লাগছিল। আর তাই মুম্বই থেকে দিল্লিতে এসে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াচ্ছেন তিনি।

সহজেই পরিযায়ী শ্রমিকদের জন্য ট্রেনের টিকিটের ব্যবস্থা করায়, আম আদমি পার্টির বিধায়ক দিলীপ পাণ্ডেকে ধন্যবাদ জানিয়েছেন স্বরা ভাস্কর। দিল্লি সরকারেরও প্রশংসা করেছেন তিনি। দিলীপ পাণ্ডেও স্বরাকে ধন্যবাদ জানিয়েছেন। স্বরার এই উদ্যোগের জন্য তাঁকে কুর্ণিশ জানিয়েছেন নেটিজেনরাও।

প্রসঙ্গত, অভিনেতা সোনু সুদও এই লকডাউনে পরিযায়ী শ্রমিকদের ত্রাতার ভূমিকা পালন করছেন। ইতিমধ্যেই তিনি ১২ হাজার পরিযায়ী শ্রমিককে বাড়ি ফিরিয়েছেন। যাতায়াতের পথে খাওয়া দাওয়ার ব্যবস্থাও করেছেন তিনি।

Proshno Onek II First Episode II Kolorob TV