স্টাফ রিপোর্টার, মহিষাদল: দীর্ঘ লড়াইয়ের অবসান ঘটল বিকেল ৫ টা নাগাদ। মারা গেলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী দেহরক্ষী শুভব্রত চক্রবর্তী। গত শনিবার সকালে নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পরিবহণমন্ত্রীর এই দেহরক্ষী।

শুভব্রতবাবু রাজ্য পুলিশের বিশেষ সশস্ত্র বাহিনী (স্যাফ)র কর্মী ছিলেন তিনি। শনিবারই আশঙ্কাজনক অবস্থায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। রবিবার বিকেলে তাঁর মৃত্যু হয়। মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় বিষাদের সুর মহিষাদলের সরবেড়িয়ায়।

কাঁথির পুলিশ ব্যারাকে শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটে। পুজোর ছুটিতে এদিনই মহিষাদলের সরবেড়িয়ায় বাড়িতে ফেরার কথা ছিল তাঁর। বাড়ি ফেরার জন্য সকালে নিজের ঘরে ব্যাগপত্র গোছানোর কাজ করছিলেন তিনি। ঘটনার প্রত্যক্ষদর্শী পুলিস ব্যারাকের কয়েকজন পুলিসকর্মীর কথায়, সে সময় ফোনে বাড়ির লোকেদের সঙ্গে কথা বলছিলেন তিনি।

তার কিছুক্ষণ পর আচমকা গুলির শব্দ শুনতে পেয়ে ছুটে যান তাঁরা। গুলিবিদ্ধ অবস্থায় মেঝেতে পড়ে থাকতে দেখা যায় শুভব্রতকে। উদ্ধার করে নিয়ে আসা হয় কাঁথি মহকুমা হাসপাতালে। অবস্থার অবনতি হলে দুপুর নাগাদ সেখান থেকে নিয়ে আসা হয় কলকাতায়। তবে শেষ রক্ষা হল না৷