বুয়েন্স আইরেশ: এমনটাই তো হওয়ার ছিল! বড়সড় শাস্তি যে হবে এ ব্যাপারে কারও মনে কোনও সংশয় ছিল না৷ প্রতিপক্ষ ফুটবলারদের উপর নিজেদের সমর্থকরা মরিচের গুঁড়ার স্প্রে করায় শাস্তি পেতে হল বোকা জুনিয়র্সকে। দিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাবটিকে লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই লিবের্তাদোরেজ কাপ থেকে বাদ দেওয়া হয়েছে।
লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশন বোকা জুনিয়র্সকে শাস্তি দেওয়ার বিষয়টি বিজ্ঞপ্তি দিয়ে জানায়। বোকাকে ২ লক্ষ ডলার জরিমানাও করা হয়। বোকা জুনিয়র্সকে ঘরের মাঠে পরবর্তী চারটি ম্যাচ দশর্কশূন্য অবস্থায় খেলতে হবে। প্রতিপক্ষের মাঠেও আগামী চার ম্যাচে তাদের কোনও সমর্থক যেতে পারবে না।
গত বৃহস্পতিবার বোকার মাঠে লিবের্তাদোরেজ কাপের শেষ ষোলোর দ্বিতীয় পর্বের ম্যাচের বিরতির সময় কলঙ্কিত ঘটনাটি ঘটনা ঘটে। গোলশূন্য অবস্থায় প্রথমার্ধের খেলা শেষ করে আর্জেন্টিনার দুই ক্লাব। বিরতির পর মাঠে ফেরার সময় টানেলে রিভার প্লেটের খেলোয়াড়দের ওপর মরিচের গুঁড়া স্প্রে করা হয়। রিভার প্লেটের চারজন খেলোয়াড়কে হাসপাতালে নিতে হয়। ম্যাচটি তখন পরিত্যক্ত ঘোষণা করে কর্তৃপক্ষ।
এরপর বোকাকে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেয় কনমেবল। কোয়ার্টার ফাইনালে উঠে যাওয়া রিভার প্লেটের প্রতিপক্ষ ব্রাজিলের ক্লাব ক্রুজেইরো।