হায়দরাবাদ: করোনা আক্রান্তের সংখ্যা যত বাড়ছে,ততই করোনা রোগীদের সমস্যার বিষয়টা সামনে আসছে। এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটল অন্ধ্রপ্রদেশে। ময়লার গাড়িতে নিয়ে যাওয়া হল তিন করোনা রোগীকে। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।

বিজয়নগরম জেলায় ঘটেছে ঘটনাটি। ময়লার ট্রাকে করে নিয়ে যাওয়া হয়েছে করোনা আক্রান্ত সন্দেহ হওয়া তিন রোগীকে।

চন্দ্রবাবু এই ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন বিজয়নগরমের বিসি কলোনির তিনজন রোগীকে ময়লার গাড়িতে করে নিয়ে যাওয়া হয়েছে। তিনি বলেন, ‘করোনা ভাইরাস সম্পর্কে জানা নেই, তবে যেভাবে অমানবিক আচরণ করা হচ্ছে তাতে অন্য কোনও ভয়ঙ্কর রোগ হয়ে যেতে পারে।

সম্প্রতি ওই ভিডিও প্রকাশ্যে আসে। তারপরই এমন মন্তব্য করলেন চন্দ্রবাবু নাইডু। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, তিন রোগীকে ময়লার গাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন, বিজয়নগরমের হেল্থ অফিসার ড. রামন কুমারী। তিনি জানিয়েছেন, প্রাথমিক তথ্য অনুযায়ী সম্ভবত ২ দিন আগে ওই ঘটনা ঘটেছে।

পঞ্চায়েত কমিশনার জেআর অপালা নাইডু একটি বিবৃতি দিয়েছেন, তিনি বলেছঢ়েন কালেক্টরের অর্ডার অনুযায়ী, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। জানা গিয়েছে, ওই ট্রাকগুলি ব্লিচিং পাউডার, নুন এসব নিয়ে যাওয়ার জন্য ব্যবহার করা হচ্ছিল।

তিনি আরও বলেন, মিউনিসিপ্যালিটির কর্মীরা কখনই করোনা রোগীদের ময়লার গাড়িতে করে নিয়ে যায় না। ওই গাড়িতেও কোনও করোনা রোগী ছিল না।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা