কলকাতা: আমফানের ত্রিপল চুরির মতোই এ রাজ্যের শাসক তৃণমূল করোনা পরীক্ষার কিট চুরি করছে। এমনই অভিযোগ তুলেছেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বুধবার ঢাকুরিয়া এবং রানিকুঠিতে শারদোৎসব উপলক্ষে বইয়ের স্টল উদ্বোধন করতে গিয়ে এমন মন্তব্য করেছেন। তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন, মুখ্যমন্ত্রীর সৎ সাহস থাকলে যেন এই বিষয়ে তদন্ত করান।

সূর্যকান্ত মিশ্রের অভিযোগ,এমন মহামারীর জটিল পরিস্থিতিতে কেন্দ্র এবং রাজ্য সরকার তাদের দায়িত্ব পালন করেনি। যখন বেশি করে রোগ পরীক্ষা করা প্রয়োজন ছিল তখন রাজ্য সরকার কিট চুরি করে মানুষের ক্ষতি করেছে বলে তার অভিমত।এদিকে এদিন কেন্দ্রের সিলেবাস পরিবর্তনের সমালোচনা করেছেন সূর্যকান্ত মিশ্র । তিনি অভিযোগ করেছেন, পাল্টে দেওয়া হচ্ছে ইতিহাস।

এদিন ঢাকুরিয়া বাস স্ট্যান্ডের কাছে বইয়ের স্টল উদ্বোধন করেন সূর্য মিত্র। তারপর রানিকুঠিতে আরেকটি বইয়ের স্টল উদ্বোধন করেছেন তিনি। দুটি স্থানে তিনি মানুষের উপরযেভাবে আক্রমণ আসছে তা প্রতিহত করার জন্য ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন। তার বক্তব্য, কেন্দ্র এবং রাজ্যের শাসক নানা অজুহাতে মানুষকে ঘরে ঢুকিয়ে দিতে চাইছে। বিশেষত করোনা সংক্রমণের কথা বলে মানুষের প্রতিবাদকে দমিয়ে রাখতে চাইছে। কিন্তু এভাবে শাসকের আক্রমণ হলে প্রতিরোধ হবে বলে জানিয়েছেন তিনি।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।