নিউজ ডেস্ক : শুক্রবার ঘটে যাওয়া সুরাট অগ্নিকাণ্ডে তিন জনের বিরুদ্ধে FIR দায়ের করল পুলিশ। হরশাল ভেকারিয়া, জিগ্নেশ, ভারগভ ভুটানি নামে তিনজনের বিরুদ্ধে FIR দায়ের করেছে সুরাট পুলিশ।

বিল্ডিংয়ের নির্মাতা হরশাল ভেকারিয়া ও জিগ্নেশ সহ কোচিং সেন্টারের মালিক ভারগভ ভুটানি নামে FIR দায়ের করেছে পুলিশ। কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনায় আহত পড়ুয়াদের দেখতে শুক্রবার রাতেই হাসপাতালে পৌঁছন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। সেই সঙ্গে মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি।

এদিনই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রী ট্যুইট বার্তায় জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এবং সুরাট প্রশাসনকে এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। মূলত এই তদন্তেই উঠে আসে ওই তিনজনের নাম, বলে জানা গিয়েছে।

তিন তলার ক্লাসরুমে দাউদাউ করে জ্বলে উঠেছিল আগুন। প্রাণ বাঁচাতে তিন তলার ক্লাসরুম থেকেই ঝাঁপ মেরেছিলেন বহু পড়ুয়া। সুরাটের সারথানা এলাকার একটি কোচিং সেন্টারে শুক্রবার দুপুরে আগুন লাগার ঘটনায় মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দুর্ঘটনায় ২০ জনের মৃত্যুর খবর মিলেছে। গুরুতর আহত হয়ে বহু পড়ুয়া এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন।
গুজরাতের সুরাটের সারথানা এলাকার তক্ষশিলা কমপ্লেক্সের তিন তলায় ছিল কোচিং সেন্টারটি। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, শর্ট সার্কিটের কারণেই আগুন লেগে থাকতে পারে। দমকলের একজন আধিকারিক জানিয়েছেন, একেবারে নিচের তলা থেকে আগুন ছড়িয়ে পড়ে উপর তলায়। ১৯ টি দমকলের ইঞ্জিন এবং ২ টি হাইড্রলিক প্ল্যাটফর্ম নামান হয়েছে। দমকলের চেষ্টায় ১ ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।