হায়দরাবাদ: আগেই এগিয়ে এসেছিল কিংস ইলেভেন পঞ্জাব ও কলকাতা নাইট রাইডার্স। এবার করোনা মোকাবিলায় বড়সড় অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিল আইপিএলের আরেক ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদ।

কিংস ইলেভেন ও নাইট রাইডার্সের পদাঙ্ক অনুসরণ করে করোনা মোকাবিলায় ১০ কোটি টাকা অর্থসাহায্যের সিদ্ধান্ত নিল ২০১৬ আইপিএল চ্যাম্পিয়নরা। বৃহস্পতিবার ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতি মারফৎ এই অর্থসাহায্যের কথা ঘোষণা করা হয়। সানরাইজার্সের পক্ষ থেকে টুইতারে এদিন জানানো হয়, ‘কোভিড-১৯ রিলিফ ফান্ডে সান টিভি (সানরাইজার্স হায়দরাবাদ) ১০ কোটি টাকা অর্থসাহায্য করতে চলেছে।’

স্বাভাবিক ভাবেই দেশের সংকটে ফ্র্যাঞ্চাইজি ক্লাবের ব্যাট ধরার সিদ্ধান্ত মন কেড়ে নেয় হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। তাদের এই পদক্ষেপকে কুর্নিশ জানিয়ে পালটা টুইট করেন অজি ব্যাটসম্যান। টুইটারে তিনি লেখেন, ‘ভীষণ ভালো একটা সিদ্ধান্ত। ওয়েল ডান সান টিভি গ্রুপ।’ উল্লেখ্য, বিশ্ব মহামারী করোনায় ভারতের পাশাপাশি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ অস্ট্রেলিয়াও। ৬ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন সেদেশে। মৃতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে।

এমন সময় দিনকয়েক আগে করোনা যুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করা চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়িয়ে মুণ্ডিতমস্তক হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়ার্নার। বাড়ির আয়নার সামনে ট্রিমার দিয়ে নিজেই নিজের চুল কাঁটার একটি ভিডিও পোস্ট করেছিলেন প্রাক্তন অজি অধিনায়ক। ক্যাপশন হিসেবে অজি মারকুটে ওপেনার লেখেন, ‘COVID-19’র বিরুদ্ধে লড়াইয়ে যাঁরা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তাদের কথা ভেবে মাথার চুল কামিয়ে ফেলার সিদ্ধান্ত গ্রহণ করলাম।’

এখানেই শেষ নয়। এরপর একই কাজের জন্য ভারত অধিনায়ক বিরাট কোহলি, সতীর্থ স্টিভ স্মিথ, মার্কাস স্টোইনিস, অ্যাডাম জাম্পাদের চ্যালেঞ্জ জানান তিনি। উল্লেখ্য, বাকি বিশ্বের সঙ্গে কোভিড-১৯’র সঙ্গে ব্যাপক লড়াই চালাচ্ছে ভারত। দেশ আপাতত রয়েছে ২১ দিনের লকডাউন পিরিয়ডে। মৃতের সংখ্যা ২০০ ছুঁই ছুঁই। এমতাবস্থায় লকডাউন আরও দীর্ঘায়িত হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। বৃহস্পতিবার দেশের প্রথম রাজ্য হিসেবে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন দীর্ঘায়িত করার সিদ্ধান্ত নিয়েছে ওডিশা সরকার।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।