বেঙ্গালুরু: হাতে গোনা আর মাত্র কয়েকটাদিন। তারপরই আইপিএল মূর্ছনায় বুঁদ হবে আসমুদ্র হিমাচল। শেষ মুহূর্তের প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছে ফ্র্যাঞ্চাইজি দলগুলি। পিছিয়ে নেই জাতীয় দলের অধিনায়ক কোহলির বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজিও। এরইমাঝে আরসিবি প্র্যাকটিসে মঙ্গলবার মিশে গেল ক্রিকেট-ফুটবল। কোহলিদের অনুশীলনে সারপ্রাইজ ভিজিট করে গেলেন ভারতীয় ফুটবলের পোস্টার-বয় সুনীল ছেত্রী।

রবিবার তাঁর নেতৃত্বেই ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে বেঙ্গালুরু এফসি। প্রথম মরশুমে চেন্নাইয়িন এফসি’র কাছে হেরে অল্পের জন্য হাতছাড়া হয়েছিল খেতাব। কিন্তু দ্বিতীয় আবির্ভাবেই বাজিমাৎ করে গিয়েছে এই মুহূর্তে দেশের সবচেয়ে পেশাদার ফুটবল ক্লাবটি। আর দলকে চ্যাম্পিয়ন করে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে বেঙ্গালুরুর দলকে তাতিয়ে দিতে কোহলিদের অনুশীলনে হাজির ছেত্রী।

আরও পড়ুন: পরম্পরা ভেঙে টেস্ট ক্রিকেটে এবার নম্বর খোদাই জার্সি

মঙ্গলবার অনুশীলনের শুরুতে জাতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীর সঙ্গে ফ্র্যাঞ্চাইজি দলের সতীর্থদের আলাপ করিয়ে দেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এরপর আসন্ন আইপিএলের জন্য আরসিবিকে শুভেচ্ছা জানান ছেত্রীও। শুধু তাই নয়, অনুশীলন চলাকালীন ক্রিকেটারদের সঙ্গে হাসি-ঠাট্টায় মাততে দেখা যায় আন্তর্জাতিক ফুটবলে দেশের সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরারকে। এমনকি চিন্নাস্বামীতে কোহলিদের সঙ্গে খানিক চুটিয়ে অনুশীলনও করেন ছেত্রী।

আরও পড়ুন: স্টেডিয়ামের ছাদে বল পাঠালেন ধোনি, ভাইরাল ভিডিও

আই লিগ হোক কিংবা আইএসএল, জন্মলগ্ন থেকেই ভারতীয় ক্লাব ফুটবলে বেঙ্গালুরু এফসি’র উত্থান বেশ চমকপ্রদ। আর শুরু থেকেই দলের ব্যাটন আগলে রেখেছেন সুনীল। শুধু তাই নয়, তাঁর নেতৃত্বে গত দু’বছরে জাতীয় দলের সাফল্যের খতিয়ানও বেশ ঊর্ধ্বমুখী। অন্যদিকে, জাতীয় দলের হয়ে অধিনায়কত্বের মুকুটে একের পর এক পালক যুক্ত হলেও আরসিবি অধিনায়ক হিসেবে খেতাব এখনও হাতে ওঠেনি কোহলির। তাই খরা কাটিয়ে প্রথমবার ট্রফি জয়ের স্বাদ পেতে মরিয়া আরসিবি অধিনায়ক কোহলি।

আরও পড়ুন: শহিদ জওয়ান স্মরণে আইপিএল উদ্বোধনে মিলিটারি ব্যান্ড

বিগত কয়েকটি মরশুমে খুব কাছে গিয়েও ট্রফি হাতছাড়া হওয়া প্রসঙ্গে কোহলি সম্প্রতি সিদ্ধান্ত গ্রহণকে কাঠগড়ায় তুলেছেন। দলনায়কের মতে, ভাগ্যকে দোষ দেওয়া সবসময় সমীচীন নয়। কোহলির কথায়, সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে দূরদর্শীতার অভাবে আমাদের ক্যাবিনেটে এখনও খেতাব ধরা দেয়নি এখনও। তাই দ্বাদশ সংস্করণের আগে অনুশীলনে সদ্য আইএসএল চ্যাম্পিয়ন অধিনায়কের সারপ্রাইজ ভিসিট যে আরসিবি স্কোয়াডকে মোটিভেট করবে, তা আর বলার অপেক্ষা রাখে না।