বুয়েনস আয়ারস: রবিবার কেরিয়ারের দ্বিতীয় এটিপি চ্যালেঞ্জার জিতলেন সুমিত নাগাল। আর বুয়েনস আয়ারসে খেতাব জয়ের সঙ্গে সঙ্গেই এটিপি বিশ্ব র‍্যাংকিংয়ে বড়সড় লাফ দিলেন ভারতের প্রতিশ্রুতিমান টেনিস তারকা। ২৬ ধাপ এগিয়ে র‍্যাংকিংয়ে কেরিয়ারের সেরা ১৩৫তম স্থানে উঠে এলেন নাগাল।

রবিবার বুয়েনস আয়ারস চ্যালেঞ্জারের ফাইনালে আর্জেন্তিনার ফাকুন্ডো বগিনসকে সহজেই পরাজিত করেন নাগাল। এক ঘন্টা ৩৭ মিনিটের লড়াইয়ে আর্জেন্তাইন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে স্ট্রেট সেটে জয় তুলে নেন হরিয়ানার ২২ বছরের সুমিত। তাঁর পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৬-২। এরপরই র‍্যাংকিংয়ে বড়সড় উন্নতি ঘটে ভারতের উদীয়মান টেনিস তারকার। উল্লেখ্য, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালেও দাপটের সঙ্গে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেছিলেন নাগাল।

আরও পড়ুন: ফের জোড়া গোল হরমনপ্রীতের, তৃতীয় ম্যাচেও দাপুটে জয় ভারতের

কোয়ার্টারের লড়াইয়ে স্থানীয় তারকা ফ্রান্সিসকো সেরুন্ডোলোকে পরাজিত করেন সুমিত। এরপর ফাইনালে ওঠার পথে শেষ চারের লড়াইয়ে ব্রাজিলের থিয়াগো মন্টেইরোকে ৬-০, ৬-১ ব্যবধানে দুরমুশ করেন অভিষেক গ্র্যান্ডস্লামেই সাড়া জাগানো ভারতের প্রতিশ্রুতিমান এই টেনিস প্লেয়ার।

আরও পড়ুন: মরশুমের সেরা পারফর্ম্যান্সেও পদক অধরা ভারতের

উল্লেখ্য, হরিয়ানার ঝাজ্জরের বাসিন্দা সুমিতের গ্র্যান্ড স্ল্যাম অভিষেক হয়েছিল গত মাসের শেষ দিকে। আর অভিষেক গ্র্যান্ড স্ল্যামের প্রথম রাউন্ডেই তাঁকে মুখোমুখি হতে হয়েছিল কিংবদন্তি রজার ফেডেরারের। কিন্তু সুইস টেনিস মায়েস্ত্রোর বিরুদ্ধে সংকোচহীন টেনিসের নিদর্শন রেখে প্রথম সেট নিজের নামে করে নিয়েছিলেন সুমিত। সেই থেকেই সংবাদ শিরোনামে সুমিত। দেশের প্রথম টেনিস প্লেয়ার হিসেবে গ্র্যান্ড স্ল্যামের মঞ্চে ফেডেরারের বিরুদ্ধে সেট জয়ের নজির গড়েন এই প্রতিভাবান তারকা।

আরও পড়ুন: ভারতকে আগামী জুন পর্যন্ত সময় দিচ্ছে পাকিস্তান

তবে প্রথম সেট জিতলেও শেষ অবধি ৬-৪, ১-৬, ২-৬, ৪-৬ সেটে পরাজিত হয়ে যুক্তরাষ্ট্র ওপেন থেকে প্রস্থান ঘটে সুমিতের।