তিমিরকান্তি পতি, বাঁকুড়া: ‘‘মানুষ ওনাকে ছুঁড়ে ফেলে দিয়েছে। এক্সপায়ারি মুখ্যমন্ত্রী তবুও এখনও উনি গদি আঁকড়ে পড়ে আছেন।’’ এই ভাষাতেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন বিজেপি নেত্রী ও বিষ্ণুপুর (তফঃ) লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী সৌমিত্র খাঁ এর স্ত্রী সুজাতা খাঁ।

মঙ্গলবার বাঁকুড়ার ওন্দায় এক নির্বাচনী প্রচার মিছিলে অংশ নেন৷ সেখানেই তিনি এই কথা বলেন৷ তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর বাড়িতে একটা লম্পট ভাইপো আছে। যে সারা রাজ্যটাকে জ্বালিয়ে ছারখার করে দিচ্ছে। যে নিজে একজন ধর্ষক হয়ে অন্য এক জন সাংসদকে ধর্ষক বলছেন।’’ এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি রাজ্য সরকারের পদত্যাগ দাবি করেন।

একই সঙ্গে এদিন দলের নির্বাচনী মিছিলে প্রায় ১৫ হাজার মানুষ অংশগ্রহণ করেছেন দাবি বিজেপি নেত্রী সুজাতা খাঁ-এর৷ বলেন, ‘‘রোদ, বৃষ্টি, গরম উপেক্ষা করে মানুষ এই মিছিলে অংশ নিচ্ছেন। মানুষের স্বতঃস্ফূর্তটাই প্রমাণ করে দিচ্ছে তাদের সঙ্গে জনসমর্থন কেমন রয়েছে’’। সর্বস্তরের মানুষের উপস্থিতিতে তিনি রোমাঞ্চিত, আপ্লুত বলেও এদিন জানান।

উল্লেখ্য, আদালতের নির্দেশে এই মুহূর্তে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ-এর বাঁকুড়া জেলায় ঢোকার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে এক দিনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজে জেলায় ঢোকার অনুমতি পেলেও প্রচারে অংশ নেওয়ার অনুমতি পাননি। সেই পরিস্থিতিতে তাঁর স্ত্রী প্রচার মঞ্চে হাজির হয়ে দলের নেতা, কর্মী, সমর্থকদের নিয়ে জোরদার প্রচার চালাচ্ছেন।

এদিন প্রার্থী সৌমিত্র খাঁ-এর সমর্থনে এদিন সুজাতা খাঁ এর নেতৃত্বে ওন্দা স্টেশন সংলগ্ন এলাকায় দলীয় পতাকা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রার্থী সৌমিত্র খাঁ-এর ছবি সম্বলিত প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে নির্বাচনী মিছিল শুরু হয়। মিছিলে পথ হাঁটার মাঝেই জনসংযোগের কাজ সেরে ফেলেন সুজাতা খাঁ। পথ চলতি মানুষ থেকে রাস্তার দু’ধারে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের কাছে করজোড়ে ভোট প্রার্থনা করেন।

পরে তারা ওন্দা বাজার এলাকা পরিক্রমা শেষে এক পথ সভাতে অংশ নিয়ে তাঁর ভাষণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তুলোধোনা করেন। নেত্রী সুজাতা খাঁ ছাড়াও এদিনের মিছিলের পুরোভাগে ছিলেন দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি স্বপন ঘোষ, কনভেনর অমর শাখা প্রমুখ।