কলকাতা: রাজ্যে করোনার সংক্রমণ ও আমফান পরবর্তী বিপর্যয় মোকাবিলায় এবার সর্বদল বৈঠকের দাবি বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীর। এবিষয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছেন এই সিপিএম বিধায়ক।

আমফান ও করোনা মোকাবিলায় বিস্তারিত আলোচনার জন্য সর্বদল বৈঠক করা জরুরি বলে মনে করেন সুজন চক্রবর্তী। মুখ্যমন্ত্রীকে এবিষয়ে তৎপরতা নিতে আবেদন জানিয়েছেন সুজন।

করোনা নিয়ে আগে একাধিকবার রাজ্যের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ তোলে বামেরা। করোনার প্রকৃত সংক্রমণের ছবিটা রাজ্য সরকার চেপে যাচ্ছে বলেও অভিযোগ করেন বাম নেতারা।

যদিও বিরোধীদের সেই দাবিকে রাজনৈতিক চক্রান্ত বলেই দাবি করে এসেছে শাসকদল তৃণমূল। রাজ্যের তরফেও রীতিমতো তথ্য দিয়ে বিরোধীদের দাবি উদ্দেশ্যপ্রণোদিত বলে পাল্টা দাবি করা হয়েছে।

এরই মধ্যে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি চিঠি পাঠান বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। সেই চিঠি পরে সংবাদ মাধ্যমের হাতেও তুলে দেন তিনি। চিঠিতে সুজন চক্রবর্তী অভিযোগের আকারে লিখেছেন, আমফান পরবর্তী সময়ে রাজ্যের দুর্গত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কিন্তু তারপরে কোনও কেন্দ্রীয় প্রতিনিধি দল রাজ্যে পা রাখেনি। প্রাকৃতিক এই বিপর্যয় মোকাবিলায় রাজ্য সরকারের পদক্ষেপেও খুশি নন সুজন। সেই কারণেই রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে সর্বদল বৈঠক ডাকার দাবি জানিয়েছেন সুজন চক্রবর্তী।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প