ফাইল ছবি

কলকাতা: আজ, সোমবার নির্বাচন নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করবেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন৷সকাল ১১টা থেকে শুরু হবে বৈঠক৷ বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকের সঙ্গে তাঁর বৈঠক করার কথা৷ এছাড়াও প্রশাসনিক কর্তাদের বৈঠকে ডাকা হয়েছে বলে জানা গিয়েছে৷বোঝাবেন গণনা প্রক্রিয়া৷

রবিবার রাতেই শহরে এসেছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন৷সোমবার ম্যারাথন বৈঠক করবেন তিনি৷প্রথম দফার বৈঠক সকাল ১১টা থেকে দুপুর ১টা অবধি চলবে। দ্বিতীয় দফার বৈঠক শুরু হবে দুপুর তিনটে থেকে। প্রথম দফার বৈঠকে বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকের থাকার কথা৷

সুদীপ জৈন

দ্বিতীয় দফার বৈঠকে উপস্থিত থাকবেন পঞ্চম দফা অবধি ভোটে কর্তব্যরত সমস্ত রিটার্নিং অফিসার, পুলিশ সুপার, পুলিশ কমিশনার, আইজি ,ডিআইজি, পর্যবেক্ষক, পুলিশ পর্যবেক্ষক-সহ রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দফতরের ১০ আধিকারিক। বেঙ্গল চেম্বার অফ কমার্সের কনফারেন্স হলের মধ্যে তৈরি করা হচ্ছে একটি ডামি গণনা কেন্দ্র।

এবার ইভিএম-এর পাশাপাশি গণনা হবে ভিভিপ্যাট-এও। সেটি ভোটকর্মীদের কাছে নতুন একটি বিষয়। প্রশিক্ষণ দিতেই তাঁর কলকাতায় আসা বলে সূত্রের খবর। তবে, সংশ্লিষ্ট মহল জানাচ্ছে শুধুমাত্র গণনা নয়, সপ্তম দফার ন’টি কেন্দ্রের নির্বাচন নিয়েও কথা বলবেন তিনি৷ দিতে পারেন প্রয়োজনীয় নির্দেশ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।