তিমিরকান্তি পতি, বাঁকুড়া: একেবারে প্রায় শেষ চৈত্রে পৌঁছে অভূতপূর্ব ধুলি ঝড়ের সাক্ষী থাকলো বাঁকুড়ার ইন্দাস হাই স্কুল। এই ঘটনাকে ঘিরে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। আর সেই ঝড়ের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ‘ভাইরাল’।

ইন্দাস হাই স্কুল সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, বুধবার দুপুর দেড়টার কিছু পরে স্কুলের খেলার মাঠে একটি ঘূর্ণি ঝড়ের সৃষ্টি হয়। যা সব ধুলো এক জায়গায় জড়ো করে পুরো মাঠ জুড়েই ঘুরতে থাকে। প্রায় দশ মিনিট স্থায়ী ১০০ মিটারের উপর উচ্চতা ও ১২-১৫ মিটার ব্যাসার্ধের এই ধুলি ঝড়ে পুরো এলাকা ধুলোয় ভরে যায়।

এই ঘটনায় স্কুল ছাত্র ছাত্রীদের মধ্যে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। অতি উৎসাহী কয়েক জন শিক্ষক এই ঘটনা মোবাইল বন্দী করে সোশ্যাল মিডিয়াতে শেয়ারও করেন। তার পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে আলোচনার অন্যতম কেন্দ্র বিন্দু হয়ে উঠেছে এই ধুলি ঝড়। তবে এই ঘটনায় কোন ক্ষয় ক্ষতির খবর নেই বলেই ইন্দাস হাই স্কুল সূত্রে জানানো হয়েছে।

ইন্দাস হাই স্কুলের প্রধান শিক্ষক সহদেব মণ্ডল বলেন, এই ধরণের ঘটনা আমি এই প্রথম দেখলাম। ঐ ঘটনার সময় কোন ছাত্র ছাত্রীকে নিরাপত্তার কারণে বাইরে বেরোতে দেওয়া হয়নি। অতিরিক্ত গরমের কারণে এই ধরণের ধুলি ঝড় হলেও হতে পারে বলে তিনি মনে করেন। তবে এই ঘটনার পিছনে আসল রহস্য কি তা আবহাওয়াবিদরাই বলতে পারবেন বলেই তিনি জানান।