তিমিরকান্তি পতি, বাঁকুড়া: আগামী ১২ মে বাঁকুড়া ও বিষ্ণুপুর (তফঃ) লোকসভা কেন্দ্রে ভোট। মঙ্গলবার থেকে এই দুই কেন্দ্রে মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হল। চলবে আগামী ২৩ মে পর্যন্ত।

শাসক দল বা অন্যান্য রাজনৈতিক দলগুলির আগেই মনোনয়নপত্র জমা দিলেন এসইউসিআই (কমিউনিস্ট)-এর দুই প্রার্থী৷ প্রথম দিনে জেলার দুই লোকসভা কেন্দ্রে মনোনয়নপত্র দাখিল করলেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রে তন্ময় মণ্ডল ও বিষ্ণুপুর (তফঃ) লোকসভা কেন্দ্রে অজিত বাউরী৷

এদিন এসইউসিআই (কমিউনিস্ট) কর্মী, সমর্থকরা মিছিল করে জেলাশাসকের দফতরের সামনে পৌঁছান। সেখানে পৌঁছে দলের দুই কেন্দ্রের প্রার্থীরা জেলাশাসকের দফতরে গিয়ে জেলাশাসক ও জেলা নির্বাচন আধিকারিক ডাঃ উমাশঙ্কর এসের কাছে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার দিনগুলিতে যেকোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলাশাসকের দফতরের সামনের অংশ টিন দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। এছাড়াও পর্যাপ্ত পরিমাণে সিসিটিভি বসানোর পাশাপাশি পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

 

জেলাশাসক ও জেলা নির্বাচন আধিকারিক ডাঃ উমাশঙ্কর এস এক সাংবাদিক সম্মেলনে বলেন, এদিন থেকেই মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হল। জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। পর্যাপ্ত সিসিটিভি বসানোর পাশাপাশি একশো মিটারের মধ্যে বেশ কয়েক জায়গায় পুলিশি তল্লাশি চালানো হবে। শহরের নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। মনোনয়নপত্র জমা, রাজনৈতিক দলগুলির প্রচার ও ভোট গ্রহণের কাজ নির্বিঘ্নে সম্পন্ন করা সম্ভব বলে তিনি আশা প্রকাশ করেন।

অন্যদিকে একটি সূত্রে জানা গিয়েছে, আগামী ১৭ মে জেলার দুই কেন্দ্রের সিপিএম ও তৃণমূল প্রার্থীরা জেলাশাসকের দফতরে এসে মনোনয়নপত্র জমা দিতে পারেন।