স্টাফ রিপোর্টার, তমলুক ও হাওড়া: পূর্ব মেদিনীপুর জেলা সমবায় সমিতির উদ্যোগে জেলায় মাধ্যমিক, উচ্চমাধ্যমিকে কৃতী ছাত্র-ছাত্রীদের পাশাপাশি সদ্য নির্বাচিত পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে জয়ী তৃণমূলের প্রার্থীদের সংবর্ধনা জানানো হয়।

আরও পড়ুন- জেলায় জেলায় বিদ্যাসাগরের ১২৭ তম প্রয়াণ দিবস পালন

রবিবার খঞ্চি গুনধর বিদ্যাপীঠের অডিটোরিয়ামে এক সম্বর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে জেলার মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও মাদ্রাসা স্কুলের মোট ৭৫ জন ছাত্র-ছাত্রীকে ফুল, মিষ্টি, ব্যাগ, স্বারক ও পঠন-পাঠনের সামগ্রিক দিয়ে সম্বর্ধনা জানানো হয়। সেই সঙ্গে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের জয়ী প্রার্থীদেরও সম্বর্ধনা দেওয়া হয়।

আরও পড়ুন- বরদা স্টেশনে ট্রেনের ধাক্কায় আহত গৃহবধূ

সম্বর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নন্দকুমারের বিধায়ক সুকুমার দে, জেলা পরিষদের সভাধিপতি মধুরিমা মন্ডল, সহ সভাপতি শেখ সুফিয়ান, পাঁশকুড়ার বিধায়িকা ফিরোজা বিবি, এগরার বিধায়ক তথা রাজ্য সভাপতি তৃণমূল সমবায় সেলের অর্ধেন্দু মাইতি, পূর্ব মেদিনীপুর তৃণমূল সমবায় সেলের সভাপতি গোপাল মাইতি সহ অন্যান্যরা। আগামীদিনে কৃতী ছাত্র-ছাত্রীরা যাতে আরও ভালো ফলাফল করে জেলার মুখ উজ্জ্বল করতে পারে তার জন্য পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সমবায় সেলের এই উদ্যোগ।

আরও পড়ুন- সেলফি তোলেন? সেলফাইটিস রোগে আক্রান্ত নয় তো?

অন্যদিকে, হাওড়ায় কৃতীদের সম্বর্ধনা অনুষ্ঠানে এসে পড়াশোনার পাশাপাশি গুরুজনদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য ছাত্র-ছাত্রীদের সুপরামর্শ দিলেন মন্ত্রী অরূপ রায়।

রবিবার বিকেলে হাওড়া পুরসভার ১৯ নং ওয়ার্ডে কৃতী ছাত্রছাত্রীদের সম্বর্ধনার আয়োজন করা হয়। সেখানে রাজ্যের সমবায় মন্ত্রী আক্ষেপের সুরে বলেন, ‘‘অনেক সন্তান জীবনে প্রতিষ্ঠিত হয়ে বাবা-মাকে ভুলে যায়। বাড়ি থেকে বৃদ্ধ বাবা-মাকে বের করে দেয়। শেষ বয়সে তাঁদের ঠাঁই হয় বৃদ্ধাশ্রমে। এমন অনেক উদাহরণ সমাজে রয়েছে। তাই ছাত্রছাত্রীরা যারা আগামী দিনে দেশের সুনাগরিক হবে তাদের বলব নিজের বাবা-মাকে সবার আগে সম্মান করতে হবে। গুরুজনদের সম্মান করতে হবে। তবেই সামনের দিকে তোমরা এগোতে পারবে।

আরও পড়ুন- মোদী জামানার সবথেকে বড় দূর্নীতি ফাঁস করলেন বাংলার গেরুয়া নেতা

এদিনের অনুষ্ঠানে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, মাদ্রাসা, হাইমাদ্রাসা সহ ইংরেজি মাধ্যম সকল বোর্ডের কৃতী ছাত্রছাত্রীদের সম্মান জানানো হয়। উপস্থিত ছিলেন মেয়র পারিষদ দিব্যেন্দু মুখোপাধ্যায়, বরো চেয়ারম্যান গৌতম দত্ত, সমাজসেবী ইসলামউদ্দিন (লালা) সহ অন্যান্য বিশিষ্টরা।