তিমিরকান্তি পতি, বাঁকুড়া: ‘আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের স্বার্থে যে কাজ করছেন তা যেন সফল হয় ও আমাদের লড়াইয়ে আমরা যেন সফল হতে পারি। মা মহামায়ার কাছে এই প্রার্থনা করলাম’। শনিবার ভোট ভোট প্রচারে বেরিয়ে রাইপুরের প্রাচীন মহামায়া মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে এসে একথা বললেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়।

তিনি আরো বলেন, এই মুহূর্তে আমার এক ও একমাত্র কাজ মানুষের কাছে যাওয়া ও সকলের আশীর্বাদ নেওয়া৷ এখন তিনি সেই কাজটাই করছেন বলে জানান। রাইপুর মহামায়া মন্দিরে পুজো দিয়ে এদিন তিনি ঐ ব্লক এলাকার ধানাড়া, লাউপাড়া, আসড়দা, বাবুইদা, চাঁদপাড়া, দুবলী, পেঁচাকোলা, ডুমুরতোড়, ঢেকো, বক্সী এলাকায় প্রচার চালান। প্রার্থী নিজে হুডখোলা গাড়িতে চেপে রোড শো এ অংশ নেওয়ার পাশাপাশি অসংখ্য কর্মী সমর্থক বাইক মিছিলে অংশ নেন।

এদিন তৃণমূল প্রার্থী ও রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের রোড শো রাইপুরের পেঁচাকোলা গ্রামে পৌঁছালে গ্রামবাসীরা কংসাবতী নদীর উপর একটি সেতু ও এলাকায় রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের শাখা খোলার দাবি জানান। তাদের দাবি, অধিকাংশ গ্রাম পঞ্চায়েত এলাকায় রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক থাকলেও তাদের এলাকায় ঐ ধরণের কোন ব্যাঙ্ক নেই। ফলে সাধারণ কৃষিজীবি মানুষ থেকে পেনশনভোগী সকলেই ভীষণ সমস্যায় পড়ছেন।

একই সঙ্গে রাইপুরের পেঁচাকোলা ও সারেঙ্গার বিক্রমপুরের সংযোগকারী কংসাবতী নদীর উপর পেঁচারি ঘাটে একটি সেতুর দাবীতেও সরব হন এলাকার মানুষ। তৃণমূল প্রার্থীর কাছে এই দুই দাবীর কথা জানালে তিনি যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানান গ্রামবাসী৷