বিতর্ক চলছে পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়ের আসন্ন ছবি গুমনামী নিয়ে। তার মাঝেই অবশেষে মুক্তি পেল ছবির একটি গান। সুভাষজি, হ্যায় নাজ জিসপে হিন্দকো, এই গানটি সোনু নিগমের গলায় শোনার জন্য অপেক্ষা করেছিলেন দর্শকরা। অবশেষে মুক্তি পেল সেই গান।

এই পুরনো গানটিকে নতুন ভাবে গেয়েছেন সোনু। গানটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে তা ইতিমধ্যেই ইন্টারনেটে ভাইরাল। এই গানটির যদিও ইতিহাস রয়েছে। ১৯৪৩ সালের ৩ জুলাই নেতাজিকে স্বাগত জানাতে আজাদ হিন্দ ফৌজের জওয়ানরা ও ৩৫ লক্ষ ভারতবাসী মিলে এই গানটি গেয়েছিলেন। সেই গানটিই নিজের মতো করে গেয়েছেন সোনু নিগম। আর সব সময়ের মতোই তিনি এবারও শ্রোতাদের মুগ্ধ করেছেন। এই গানটি পুননির্মাণ করেছেন সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।

আরও পড়ুন : সেক্রেড গেমস-এর মুকুটে নতুন পালক, বিশেষ প্রশংসা পেলেন নওয়াজ

প্রসঙ্গত, এই ছবি নিয়ে বিতর্কের শেষ নেই। পরিচালক জানিয়েছেন ছবিতে কোনও সিদ্ধান্তে পৌঁছনো হয়নি। কোনও রায় দেওয়া হয়নি। মুখার্জি কমিশনের রিপোর্টের উপরে ভিত্তি করেই এই ছবি তৈরি হয়েছে। তিনটি থিওরি নিয়ে যথেষ্ট পড়াশোনাও করতে হয়েছে বলে জানিয়েছেন সৃজিৎ। কিন্তু বিতর্ক পিছু ছাড়ছে না। যদিও তাতে থেমে নেই ছবির কাজ। জোর কদমে চলছে ছবির প্রচার।

এসভিএফ-এর এক ভিডিওয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন,গুমনামীতে অভিনয় করার কথা প্রথম যেদিন সৃজিৎ বলেন, সেদিনই খুব এক্সাইটেড ছিলাম। কিন্তু পরে বুঝলাম বিষয়টা বেশ কঠিন। প্রায় ৬ মাস ধরে বিষয়টা নিয়ে হোমওয়ার্ক করতে হয়। মেকআপ ম্যানের বড় ভূমিকা ছিল।

প্রসেনজিৎ জানান, প্রথম যেদিন তাঁর শট ছিল, সেদিন তিনি বেশ ভয়ে ছিলেন। কিন্তু সৃজিৎ ভালো বলার পরে বুঝেছিলেন ঠিক দিকেই যাচ্ছেন। এই ছবিতে এছাড়াও অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী।