স্টাফ রিপোর্টার, তমলুক: জঙ্গি হামলায় নিহত জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি জানাতে এগিয়ে এল ছাত্রছাত্রী থেকে স্কুলের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকরা৷ শনিবার হিঞ্চি বোর্ড প্রাথমিক বিদ্যালয়, সারদাময়ী শিশু শিক্ষা নিকেতন, তপোবন শিশু আবাসের আবাসিকবৃন্দ, কাজলা ফণীভূষণ পাঠাগার ও কাজলা জনকল্যাণ সমিতির পক্ষ থেকে মৌন মিছিল, নীরবতা পালন, শহিদ বেদিতে পুষ্পার্ঘ্য ও মোমবাতি প্রজ্বলন করা হয়।

এছাড়াও এদিন জঙ্গি হানায় মৃত জওয়ানদের শ্রদ্ধা জানালেন স্কুল পড়ুয়ারা, শিক্ষক শিক্ষিকা সহ সমাজের সর্বস্তরের মানুষজন। শনিবার কাঁথি-৩ ব্লকের সরপাই মডেল ইন্সটিটিউশনের উদ্যোগে কাশ্মীরে জঙ্গি হানায় নিহত জওয়ানদের আত্মার শান্তি কামনায় মোমবাতি মিছিল করা হয়। এরপর ওই এলাকায় মোমবাতি জ্বালিয়ে নিহত ভারতীয় সেনাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

ওই স্কুলের সহকারি প্রধান শিক্ষক সত্যজিৎ কর জানান, এরকম ঘটনা আগে কখনও ঘটেনি৷ একসঙ্গে আমাদের এত সেনা দেশের জন্য প্রাণ বিসর্জন দিল। তাদের বলিদান ভারতবাসী মনে রাখবে। তবে ধিক্কার জানাই সেই জঙ্গিদের যারা কারোর ছেলে কারোর বাবাকে আবার কারো ভাইকে এই ভাবে হত্যা করল। মৃত জওয়ানদেরও আমাদের বিনম্র শ্রদ্ধা জানাই।

এই অনুষ্ঠানে পড়ুয়ারা, শিক্ষক শিক্ষিকা ছাড়াও উপস্থিত ছিলেন কাঁথি-৩ পঞ্চায়েত সমিতির সহ- সভাপতি বিকাশ চন্দ্র বেজ, ব্লকের শিক্ষা কর্মাধ্যক্ষ মিতা রানী সাউ, প্রধান শিক্ষক গৌতম জানা প্রমুখ।