স্টাফ রিপোর্টার, বর্ধমান: হাতে কলমে জেলা পুলিশ প্রশাসনের কাজকর্ম খতিয়ে দেখলেন ছাত্রীরা! বৈঠক করলেন জেলাশাসক ও জেলা পুলিশ সুপারের সঙ্গে৷ ঘটনাস্থল, বর্ধমান জেলা৷

নাহ্ কোনও হোঁয়ালি নয়, ‘উত্তরণ’ প্রকল্পে পরিচিতি দানের লক্ষ্যে সোমবার বর্ধমান জেলা প্রশাসন এবং জেলা পুলিশ দপ্তরের কাজ ঘুরে দেখল বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাইস্কুলের কন্যাশ্রী ক্লাবের সদস্যরা থুড়ি ছাত্রীরা। সংশ্লিষ্ট স্কুলের মেণ্টর খোদ বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। এদিন সকালে গার্লস স্কুলের ছাত্রীরা প্রথমে জেলাশাসকের অফিসে যান। জেলাশাসকের দফতরে কি কি কাজ হয়, কিভাবেই বা সেখান থেকে জেলার উন্নয়নের পরিষেবা দেওয়া হয় তা তারা খতিয়ে দেখেন৷ প্রশাসনিক কাজকর্ম নিয়ে জেলাশাসকের সঙ্গে আলোচনার করে ছাত্রীরা। পরে তারা জেলা পুলিশ সুপারের অফিস এবং মহিলা থানাও ঘুরে দেখে।

জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব জানান, ‘‘কন্যাশ্রী ক্লাবের মেয়েদের জন্য শুরু হয়েছে উত্তরণ প্রকল্প। ওই প্রকল্পেরই অঙ্গ হিসাবে প্রশাসনিক কাজকর্মের সঙ্গে ছাত্রীদের পরিচিতি করানো হচ্ছে।’’ বাস্তবিকই, এদিন হাতে কলমে সেই পরিচিতি পাঠের সাক্ষী হতে গার্লস স্কুলের ছাত্রীরা জেলাশাসক এবং জেলা পুলিশ সুপারের অফিস ঘুরে দেখল।