নয়াদিল্লি: বৈধ কাগজপত্র না থাকায় বিমানবন্দর থেকে বেরোতে বাধা ইমিগ্রেশন অফিসারদের। তাতে কী? বিমানবন্দরে বসেই সামাজিক যোগাযোগ মাধ্যম স্কাইপিতে ইন্টারভিউ সারলেন ডরু আইজ্যাক।

সুনীলদের টিডি পদের জন্য সোমবার এআইএফএফ কর্তাদের সঙ্গে দেখা করে ইন্টারভিউ দেওয়ার জন্য ভারতের মটিতে পা রাখেন এই রোমানিয়ান কোচ। আর্সেন ওয়েঙ্গার, কার্লোস কুইরোজদের মত তাবড় তাবড় কোচের সহকারী হিসেবে পরিচিত আইজ্যাক সোমবার সকালে নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। কিন্তু বৈধ কাগজপত্রের অভাবে তাকে বিমানবন্দর থেকে বেরোতে বাধা দেন ইমিগ্রেশন অফিসারেরা।

আরও পড়ুন: কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবের বর্ষসেরা ঝুলন

এরপর আইজ্যাককে জানানো হয়, প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে বিমানবন্দর থেকে বেরোতে বেরোতে প্রায় সন্ধে হবে। কিন্তু ইন্টারভিউয়ের সময় দুপুরে ধার্য হওয়ায় বিমানবন্দর লাউঞ্জে বসেই টেকনিক্যাল কমিটিকে সাক্ষাৎকার দেন রোমানিয়ান কোচ। স্বভাবতই আইজ্যাকের এই কীর্তি দৃষ্টান্ত হয়ে দাঁড়ায়।

আরও পড়ুন: এক দশকের রেকর্ড ভাঙলেন লিভারপুল গোলরক্ষক

প্রাথমিকভাবে ভারতীয় ফুটবল দলের টেকনিক্যাল ডিরেক্টর পদের জন্য বেছে নেওয়া হয়েছে ৪ জনকে। ডরু আইজ্যাকের পাশাপাশি টিডি হবার দৌড়ে রয়েছেন পর্তুগালের জর্জ ক্যাসেলো, জর্জিয়ার গাইয়োজ দার্সাদজে ও অস্ট্রলিয়ার স্কট ও’ডনেল। যদিও শেষমেষ ও’ড্যানেলকে বাতিল করা হয়েছে এই পদের জন্য।

আরও পড়ুন: বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে উড়ে গেল এই দল

সবমিলিয়ে স্যাভিও মেদেইরার পরবর্তী আইজ্যাককেই সুনীলদের সম্ভাব্য টিডি হিসেবে মনে করছে ফুটবলমহল। এশিয়ার কাজ করার একাধিক অভিজ্ঞতা তো রয়েইছে, একইসঙ্গে বর্তমানে জাপানের সবচেয়ে সফল ক্লাব ইয়োকোহোমা মারিনোসএর টেকনিক্যাল ডিরেক্টর পদে আসীন আইজ্যাক।

এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত চলতি মাসের শেষের দিকেই গ্রহণ করা হবে বলে মনে করা হচ্ছে। বর্ষীয়ান ফুটবলার শ্যাম থাপার নেতৃত্বাধীন টেকনিক্যাল কমিটি তাদের মতামত এক্সিকিউটিভ কমিটিকে জানাবে। এরপরই সব বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। জাতীয় দলের কোচ বাছাইয়েও টিডি গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন বলে মনে করা হচ্ছে।